AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উইম্বলডন থেকে বিদায় পুরুষদের এক নম্বর সিনারের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২২ পিএম, ১০ জুলাই, ২০২৪
উইম্বলডন থেকে বিদায় পুরুষদের এক নম্বর সিনারের

উইম্বলডনের আগে পুরুষদের এক নম্বর টেনিস খেলোয়াড় হয়েছিলেন তিনি। কিন্তু উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়া হল না তাঁর। উইম্বলডন থেকে বিদায় নিলেন পুরুষদের শীর্ষ বাছাই তারকা ইয়ানিক সিনার। কোয়ার্টার ফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে (৭-৬, ৪-৬, ৬-৭, ৬-২, ৩-৬) হারলেন তিনি। সিনারকে হারিয়ে সেমিফাইনালে উঠলেন ড্যানিল মেদভেদেভ।

বিশ্বের এক নম্বর সিনারের সঙ্গে পাঁচ নম্বর মেদভেদেভের লড়াই যে সহজ হবে না তা বোঝা যায় প্রথম সেটেই। টান টান লড়াই চলছিল। দু’জনেই নিজের সার্ভিস ধরে রাখছিলেন। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে বাজিমাত করেন সিনার। ১৬ পয়েন্টের টাইব্রেকার জিতে প্রথম সেট নিজের দখলে নেন তিনি। 

দ্বিতীয় সেটে খেলায় ফিরে আসেন মেদভেদেভ। লম্বা র‌্যালি খেলা শুরু করেন তিনি। সিনার ভুল করতে থাকেন। পুরুষদের শীর্ষ বাছাই কয়েকটি আনফোর্সড এরর করেন। তার ফায়দা নেন মেদভেদেভ। সিনারের একটি সার্ভিস ভাঙেন তিনি। ৬-৪ গেমে দ্বিতীয় সেট জিতে সমতা ফেরান মেদভেদেভ।

তৃতীয় সেটে দেখা গেল প্রথম সেটের রিপ্লে। আবার প্রতিটি গেমের জন্য লড়াই। পিছিয়ে থেকেও নিজের সার্ভিস ধরে রাখা। তবে তার মাঝেই সমস্যায় পড়েন সিনার। একটি শট মারতে গিয়ে পায়ে সামান্য সমস্যা হয় তাঁর। তৃতীয় সেটের মাঝে মেডিক্যাল বিরতি নেন তিনি। কিছু ক্ষণের জন্য কোর্টের বাইরে যান। ফিরে এসে আবার খেলা শুরু করেন। তৃতীয় সেটও টাইব্রেকারে যায়। তবে এ বার মেদভেদেভ জিতে নেন টাইব্রেকার। এগিয়ে যান তিনি।

সিনারও ছাড়ার পাত্র ছিলেন না। চতুর্থ সেটে ফিরে আসেন তিনি। শুরুতেই দু’বার মেদভেদেভের সার্ভিস ভাঙেন সিনার। দ্রুত ৫-১ গেমে এগিয়ে যান। চতুর্থ সেটে মেদভেদেভকে দাঁড়াতে দেননি সিনার। ৬-২ গেমে সেই সেট জিতে যান তিনি। খেলা গড়ায় পঞ্চম সেটে।

চতুর্থ সেটে সিনার যে দাপট দেখিয়েছিলেন, তা পঞ্চম সেটে দেখান মেদভেদেভ। এ বার সিনারকে দাঁড়াতে দেননি তিনি। তাঁর সার্ভিস দু’বার ভাঙেন। পঞ্চম সেটে সিনারকে কিছুটা ক্লান্ত দেখাচ্ছিল। হয়তো লম্বা র‌্যালির ধকল সামলাতে পারছিলেন না তিনি। পঞ্চম সেট ৬-৩ গেমে জিতে যান মেদভেদেভ। বিদায় নেন সিনার।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!