AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেমিফাইনালের আগে আর্জেন্টিনাকে কানাডার হুঁশিয়ারি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:০০ এএম, ৯ জুলাই, ২০২৪
সেমিফাইনালের আগে আর্জেন্টিনাকে কানাডার হুঁশিয়ারি

কানাডাকে হারিয়েই শিরোপা ধরের রাখার মিশন শুরু করে আর্জেন্টিনা। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দলটিকে ২-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা। এবার সেমিফাইনালেও আর্জেন্টিনার সামনে সেই কানাডাই। শিরোপা জয়ের লক্ষ্যে চলমান কোপা আমেরিকার ফাইনালে উঠতে হলে কানাডাকে আগে হারাতে হবে মেসিদের।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে লিওনেল স্কালোনির দলকে হুঁশিয়ারি দিলেন কানাডার ফুটবলার আলফনসো ডেভিস। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হলেও তাদের যাতে আর্জেন্টিনা কোনও ভাবেই হালকা ভাবে না নেয়, হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ডেভিস জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে খেলেন। সেমিফাইনালের ম্যাচের আগে তিনি বলেন, ‌‘আমরা জানি, এই খেলার গুরুত্ব কী। জিতলে ফাইনালে উঠব। না হলে বিদায়। আর্জেন্টিনাও যে নিজের সেরাটা দেবে, সেটা আমরা জানি। তবে আমরাও ছেড়ে দেব না। আগের থেকে এ বার আমাদের তাগিদ অনেক বেশি। লড়াই হবে।’

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা খাতায়কলমে শক্তিশালী দল হলেও তাদের বিরুদ্ধে আক্রমণাত্মক ফুটবল খেলবেন বলে জানিয়েছেন ডেভিস। তিনি বলেন, ‘আমাদের নিজেদের সেরা খেলাটা খেলতে হবে। আমরা পিছিয়ে থেকে শুধু রক্ষণাত্মক ফুটবল খেলব না। আমরাও আক্রমণ করব। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলব। আর্জেন্টিনাকে হারানোর চেষ্টা করব।’

বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবারের কোপায় খুব সহজেই জিততে পারছে না। মেসি একটিও গোল করতে পারেননি। লাউতারো মার্টিনেস গোলের মধ্যে থাকায় দল জিতছে। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে টাইব্রেকারে হারিয়েছে তারা। টাইব্রেকারে মেসি পেনাল্টি ফস্কেছেন। তাই কানাডার বিপক্ষেও আর্জেন্টিনার লড়াই খুব একটা সহজ হবে না বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞেরা।


একুশে সংবাদ/ এস কে

Link copied!