AB Bank
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেমিতে মুখোমুখি হবে আর্জেন্টিনা-কানাডা, কলম্বিয়া-উরুগুয়ে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৬ পিএম, ৮ জুলাই, ২০২৪
সেমিতে মুখোমুখি হবে আর্জেন্টিনা-কানাডা, কলম্বিয়া-উরুগুয়ে

কোপা আমেরিকার গ্রুপ পর্ব, কোয়ার্টার ফাইনাল পর্ব শেষ। এবার সেমিফাইনালের লড়াই দেখার পালা। আর শেষ চারের টিকিট কেটেছে আর্জেন্টিনা, কানাডা, উরুগুয়ে এবং কলম্বিয়া। এই দলগুলো কোন দিন, কখন একে অপরের মুখোমুখি হবে, এক নজরে দেখে নেওয়া যাক:

প্রথম সেমিফাইনাল: আর্জেন্টিনা বনাম কানাডা
১০ জুলাই, বুধবার, ভোর ৫.৩০

এবারের কোপা আমেরিকায় আর্জেন্টিনা যে মারাত্মক ভালো ছন্দে রয়েছে, তা কিন্তু নয়। তবে নিজেদের সেরাটা এখনও দিতে না পারলেও, সেমিফাইনাল পর্যন্ত আসতে খুব একটা সমস্যা হয়নি লিওনেল মেসিদের। ২০২১ সালে কোপা জয়ের পর আর পেছনে ফিরে তাকায়নি লিওনেল স্কালোনির দল। ৩৬ বছর পর আবার বিশ্বকাপ শিরোপা জিতেছে তারা। এবার আর্জেন্টিনার সামনে সুযোগ টানা দ্বিতীয় বার কোপার শিরোপা জয়ের। এখন ফাইনালে যাওয়ার পথে তাদের প্রতিপক্ষ কানাডা, যারা এবারই প্রথম কোপা আমেরিকা খেলতে এসেছে। আর প্রথম আসরেই চমক দেখিয়ে সেমিতে পৌঁছে গিয়েছে। কানাডা কিন্তু ভালে টক্কর দিচ্ছে। তবে সেমিতে  আর্জেন্টিনা বাধা টপকানোটা এভারেস্টের চূড়ায় ওঠার মতোই কঠিন হতে চলেছে কানাডার জন্য।

দ্বিতীয় সেমিফাইনাল: কলম্বিয়া বনাম উরুগুয়ে ১১ জুলাই, বৃহস্পতিবার

এবারের কোপা আমেরিকায় দুর্দান্ত ফুটবল খেলছে কলম্বিয়া এবং উরুগুয়ে- দুই দলই। সম্ভবত টুর্নামেন্টে সবচেয়ে ভালো ছন্দে রয়েছে এই দুই দল। ব্রাজিলকে রুখে দিয়ে নিজেদের গ্রুপ সেরা হয়ে শেষ আটে উঠেছিল কলম্বিয়া। এর পর কোয়ার্টার ফাইনালে তারা ৫-০ গোলে উড়িয়ে দেয় পানামাকে।

শুধু কোপা বলে নয়, সব মিলিয়ে কলম্বিয়া টানা ২৭ ম্যাচে অপরাজিত থাকার নজির গড়েছে। এদিকে গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছিল উরুগুয়ে। আর শেষ আটে আজ ব্রাজিলকে কাঁদিয়ে সেমিতেও পৌঁছে যায় তারা। এখন তাদের পাখির চোখ ফাইনাল। তবে ফাইনালে ওঠার লড়াইটা উরুগুয়ের জন্য মোটেও সহজ হবে না।

কোপা আমেরিকার তৃতীয় স্থানের ম্যাচ- ১৪ জুলাই, রবিবার 
কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ- ১৫ জুলাই, সোমবার

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!