AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘বাংলাদেশের কাবাডি এখন ঈর্ষণীয় এক নাম’ : হাবিবুর রহমান


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৩৫ পিএম, ৭ জুলাই, ২০২৪
‘বাংলাদেশের কাবাডি এখন ঈর্ষণীয় এক নাম’ : হাবিবুর রহমান

জমকালো আয়োজনের মধ্য দিয়ে আজ রোববার, (৭ জুলাই) পর্দা উঠল ‘স্বপ্নভূমি সিনিয়র সার্ভিসেস কাবাডি লিগ-২০২৪’ প্রতিযোগিতার। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং স্বপ্নভূমি প্রপার্টিজের উদ্যোগে এবারের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হচ্ছে। পল্টনস্থ কাবাডি স্টেডিয়ামে ৯ দলের অংশগ্রহণে আয়োজিত লিগের পর্দা নামবে আগামী ১৬ জুলাই। আজ উদ্বোধনী খেলায় বিকেল ৫টায় মুখোমুখি হয় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বাংলাদেশ বিমান বাহিনী। চরম প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচটি একটি লোনাসহ ৩৩-৩২ পয়েন্টে জিতে নেয় বিজিবি। দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ আনসার ও ভিডিপি। একটি লোনাসহ খেলায় ৪৯-২৫ পয়েন্টে জেতে বাংলাদেশ নৌবাহিনী। 

এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিনিয়র সার্ভিসেস কাবাডির শুভ উদ্বোধন ঘোষণা করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। এ সময় বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সফল সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। লিগ কমিটির চেয়ারম্যান পুলিশের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন স্বপ্নভূমি, ভূমি প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মিলন হাসান, চলমান সিনিয়র সার্ভিসেস লিগ কমিটির সম্পাদক এবং ফেডারেশনের সদস্য আমজাদ হোসেন মজনুসহ কাবাডি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্য, বিভিন্ন দলের খেলোয়াড়, কোচ, কর্মকর্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিজিবির মহাপরিচালক আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, ‘খেলাধুলার উন্নয়নে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে ভূমিকা রেখে চলেছেন, যেভাবে উৎসাহ যুগিয়ে যাচ্ছেন সে কথা না বললেই নয়। আমাদের দেশ স্বাধীনের পর পরই আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিভিন্ন স্পোর্টসের যে পটভূমি রচনা করেছিলেন। সেই পথ ধরেই কিন্তু আমাদের স্পোর্টসের এগিয়ে চলা। জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ধরা ধরে রেখেছেন। কাবাডি খেলা এবং ফেডারেশনকে এগিয়ে নিতে আমাদের আইপিজি মহোদয় এবং বিশেষ করে ডিএমপির কমিশনার শত ব্যস্ততার মধ্যেও যেভাবে তারা অবদান রেখে যাচ্ছেন, পরিশ্রম করছেন তা সত্যিই প্রশংসনীয়। কাবাডি ফেডারেশন যদি তাদের এ কার্যক্রম ধরে রাখে তাহলে আমরা জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গন থেকে আরো সাফল্য বয়ে আনতে পারব।’

মৃতপ্রায় কাবাডিতে প্রাণের সঞ্চার করেছে কাবাডি ফেডারেশনের বর্তমান কমিটি। বিশেষ করে ফেডারেশন সভাপতি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এবং কাবাডি ফেডারেশনের সফল সাধারণ সম্পাদক ও ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশ কমিশনার হাবিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্ব, অক্লান্ত পরিশ্রম আর পরিকল্পনায় কাবাডি শুধু জাতীয় পর্যায়ে নয়, আন্তর্জাতিক অঙ্গনে দারুণ সাফল্য বয়ে আনছে। আজ সার্ভিসেস কাবাডির উদ্বোধনী অনুষ্ঠানে আরেকবার সেই কথা স্মরণ করিয়ে দেন ফেডারেশন সাধারণ সম্পাদক। কাবাডিতে বর্ডার গার্ড বাংলাদেশের ভূমিকার কথা উল্লেখ করে হাবিবুর রহমান বলেন, ‘আজকের অনুষ্ঠানে বিজিবির মহাপরিচালক মহোদয় এসেছেন তার প্রতি বিনয়ের সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি। বাংলাদেশের কাবাডি যেভাবে এগিয়ে যাচ্ছে আমাদের জাতীয় দলটা সার্ভিসেস কেন্দ্রীয় দল হয়ে গেছে। জাতীয় দল গঠনে, জাতীয় দলের সাফল্যে বর্ডার গার্ড বাংলাদেশের যে ভূমিকা- তা সত্যিই ঈর্ষণীয়। বিভিন্ন খেলাধুলায় বর্ডার গার্ড বাংলাদেশের যে সাফল্য সেটিও কিন্তু ঈর্ষণীয়। এবং এই বাহিনীর যিনি প্রধান তিনি আজ আমাদের মাঝে উপস্থিত আছেন। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের, গর্বের।

হাবিবুর রহমান আরো যোগ করেন, ‘কাবাডি বাংলাদেশের এক নম্বর খেলা হিসেবে পরিচিত ছিল। আমি মনে করি আমাদের দুর্বলতার কারণে কিছুদিন সেটি ফিকে হয়ে গিয়েছিল। ফেডারেশন এবং গণমাধ্যমের তৎপরতায় এটি আবার প্রাণ ফিরে পেয়েছে। জাতীয় পর্যায়ে শুধু নয়, আন্তর্জাতিক অঙ্গনেও বাংলাদেশের কাবাডি এখন ঈর্ষণীয় এক নাম। আমি এই টুর্নামেন্টের সাফল্য কামনা করছি।’ সার্ভিসেস লিগের সাফল্য কামনার পাশাপাশি জাতীয় দল, নারী ফ্রাঞ্চাইজি লিগ, প্রো-কাবাডি লিগ, জেলা লিগ ছাড়া আরো বিভিন্ন বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!