AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীলংকার অন্তবর্তীকালীন কোচ জয়সুরিয়া


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৩৪ পিএম, ৭ জুলাই, ২০২৪
শ্রীলংকার অন্তবর্তীকালীন কোচ জয়সুরিয়া

শ্রীলংকা ক্রিকেট দলের  অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পেলেন দেশটির সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়া। ঘরের মাঠে ভারতের বিপক্ষে আসন্ন সিরিজ এবং ইংল্যান্ড সফরের জন্য জয়াসুরিয়াকে নিয়োগ দিয়েছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)।

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর শ্রীংকার প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান ইংল্যান্ডের ক্রিস সিলভারউড। প্রধান কোচের পদ পূরণ করতে এখনও মাঠে নামেনি এসএলসি। কিন্তু ভারত ও ইংল্যান্ড সিরিজ সন্নিকটে থাকায় জয়সুরিয়াকে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দেয় এসএলসি।

গত ডিসেম্বরে এক বছরের জন্য শ্রীলংকার ক্রিকেট পরামর্শক হিসেবে নিয়োগ পান ৫৫ বছর বয়সী জয়সুরিয়া। সে সময় খেত্তারামাতে এসএলসির হাই পারফরমেন্স সেন্টারে থাকা খেলোয়াড় ও কোচদের দেখাভাল করেন তিনি। এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পরামর্শক হিসেবেও দায়িত্ব পালন করেছেন জয়াসুরিয়া।

কোচ হিসেবে অভিজ্ঞ না হলেও, শ্রীলংকার নির্বাচক হিসেবে বিভিন্ন সময় কাজ করেছেন জয়সুরিয়া। এ মাসেই ঘরের মাঠে ভারতের সাথে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলংকা। এরপর ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে লংকানরা।

২১ আগস্ট ম্যানচেষ্টারে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নামবে শ্রীলংকাা। এরপর ২৯ আগস্ট লর্ডসে দ্বিতীয় ও ৬ সেপ্টেম্বর ওভালে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ টেস্ট। ২০১৬ সালে সর্বশেষ ইংল্যান্ড সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হেরেছিলো লংকানরা।

শ্রীলংকার হয়ে খেলোয়াড়ি জীবনে তিন ফরম্যাট মিলিয়ে ৫৮৬ ম্যাচে ২১ হাজার ৩২ রান করেছেন জয়সুরিয়া। বল হাতে ৪৪০ উইকেট নিয়েছেন তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!