AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জার্মানিকে নিয়ে নতুন পথে নাগলসম্যান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৩ পিএম, ৭ জুলাই, ২০২৪
জার্মানিকে নিয়ে নতুন পথে নাগলসম্যান

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের চলমান আসরে কোয়ার্টার ফাইনালে থেমেছে জার্মানির পথচলা। কিন্তু সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সে ডাই ম্যানসাফটরা দেখিয়েছে, স্বরূপে ফেরার পথে আছে তারা।আর তাই কোচ জুলিয়ান নাগলসম্যান সবকিছু ভেঙে-চুরে একেবারে নতুন করে গড়ার কিছু দেখছেন না। 

ইউরো মিশন ব্যর্থ হওয়ার পর অশ্রুসজল চোখে তিনি জানান, সবকিছু ঢেলে না সাজিয়ে বর্তমান দলের সঙ্গে আরো শক্তি যোগ করে উন্নতির ধারায় থাকতে চান। 

স্টুটগার্টে শুক্রবার প্রথম কোয়ার্টার-ফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে স্পেনের বিপক্ষে ২-১ গোলে হেরে যায় জার্মানি। দ্বিতীয়ার্ধের শুরুতে দানি ওলমোর গোলে পিছিয়ে পড়া দলকে শেষ দিকে সমতায় ফিরিয়েছিলেন ফ্লোরিয়ান ভিরৎজ।

তবে শেষ রক্ষা হয়নি। ১১৯তম মিনিটে ব্যবধান গড়ে দেন মিকেল মেরিনো। থেমে যায় ইউরোর তিনবারের চ্যাম্পিয়ন জার্মানির যাত্রা। ঘরের মাঠের ইউরো নিয়ে জার্মানদের প্রত্যাশার পারদ চড়েছিল উঁচুতে, কিন্তু মুলার-ক্রুসরা পারেনি তা পূরণ করতে।

অবশ্য গত আট বছর বিবর্ণতার খোলসে বন্দি থাকা দলের বেরিয়ে আসার ইঙ্গিত ঠিকই মিলেছে এবার। তাই সবকিছু ঢেলে সাজানোর প্রয়োজনীয়তা দেখছেন না নাগলসম্যান।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নাগলসম্যান চোখ মুছতে মুছতে বলেন, জার্মানির হয়ে অন্য কোনো টুর্নামেন্টে আমি ছিলাম না। কিন্তু আমাকে বলা হয়েছে, সবসময় এমনটা হয়নি যে, ছয় সপ্তাহ একসঙ্গে থাকার পর সব খেলোয়াড় অশ্রুসিক্ত চোখে ক্যাম্প ছেড়েছে,।

তিনি আরো বলেন, পুরোপুরি নতুন শুরু নয়, বরং এখন আমরা চেষ্টা করব নতুন শক্তি যোগ করার। নেশন্স লিগের ম্যাচগুলো (আগামী সেপ্টেম্বর থেকে) আমরা কাজে লাগাব আরও উন্নতির মঞ্চ হিসেবে।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ জয়ের পর গত এক দশকে জার্মানি আর কোনো সাফল্য পায়নি। ২০১৮ ও ২০২২ বিশ্বকাপে তারা অবিশ্বাস্যভাবে ছিটকে যায় গ্রুপ পর্ব থেকে। এবার ইউরোতেও পারল না। পরবর্তী বড় টুর্নামেন্ট দুই বছর পরের ২০২৬ বিশ্বকাপ।


একুশে সংবাদ/ এস কে

Link copied!