AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতকে স্বস্তির খবর দিল আইসিসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৪০ পিএম, ২৬ জুন, ২০২৪
ভারতকে স্বস্তির খবর দিল আইসিসি

টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের আগে ভারতে স্বস্তির খবর দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মূলত ভারতের ‘অপয়া’ আম্পায়ার বলে পরিচিত রিচার্ড কেটেলবোরো থাকছেন না ভারত-ইংল্যান্ড সেমিতে।

সেমিফাইনাল দুটির জন্য ম্যাচ পরিচালকদের নাম মঙ্গলবার রাতে আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। ভারত-ইংল্যান্ড ম্যাচে মাঠের আম্পায়ার থাকছেন ক্রিস গাফানি ও রড টাকার। ম্যাচ রেফারির দায়িত্বে থাকছেন জেফ ক্রো। টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার হচ্ছেন জোয়েল উইলসন ও পল রাইফেল। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সেমি। 

ভারত ম্যাচে না থাকলেও প্রথম সেমিফাইনালে টিভি আম্পায়ারের দায়িত্বে থাকছেন কেটেলবোরো। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। মাঠের আম্পায়ারের দায়িত্বে থাকছেন রিচার্ড ইলিংওয়ার্থ ও নিতিন মেনন। আহসান রাজা এই ম্যাচের চতুর্থ আম্পায়ার। বাংলাদেশ সময় আগামীকাল সকাল ৬টা ৩০ মিনিটে মুখোমুখি হবে আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা।

২০১৩ সালে ইংল্যান্ডকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জেতে ভারত। ভারতীয় ক্রিকেট দলের ইতিহাসে এটাই সবশেষ কোনো আইসিসি ইভেন্ট জয়। এরপর ১১ বছরে ভারত ৯ বার আইসিসি ইভেন্টের নকআউট রাউন্ডে হোঁচট খেয়েছে, যার ৮টিতেই আম্পায়ারিং প্যানেলে ছিলেন কেটেলবোরো।

২০১৪ টি-২০ বিশ্বকাপে শ্রীলংকার কাছে হেরে রানার্সআপ হয়েছিল ভারত। এরপর ২০১৫ ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত হেরেছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কাছে। আর ২০১৬ টি-২০ বিশ্বকাপের সেমিতে ভারতের পথচলা থামিয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। 
২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতকে ১৮০ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গত বছর ভারতকে কাঁদিয়ে ওয়ানডে বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। সাদা বলের ক্রিকেটে ভারতের এই ৬টি নকআউট পর্বের ম্যাচে মাঠের আম্পায়ারের দায়িত্বে ছিলেন কেটেলবোরো।

২০২১ ও ২০২৩ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে কাঁদিয়েছিল নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। দুই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টিভি আম্পায়ার ছিলেন কেটেলবোরো।

গায়ানার সেমিফাইনাল ভারতের জন্য তাই অ্যাডিলেডের ‘প্রতিশোধ’ নেয়ার ম্যাচ। ২৯ জুন বার্বাডোজের কেনসিংটন ওভালে হবে ২০২৪ টি-২০ বিশ্বকাপের ফাইনাল।

একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!