AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টিতে কপাল পুড়তে পারে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৪ পিএম, ২৪ জুন, ২০২৪
বৃষ্টিতে কপাল পুড়তে পারে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার

টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানিস্তানের জয় বদলে দিয়েছে সব সমীকরণ। এখন সুপার এইটের গ্রুপ-১ এ থাকা সব দলের সামনেই সুযোগ থাকছে সেমিফাইনাল খেলার। তবে বেরসিক বৃষ্টিতে কপাল পুড়তে পারে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার। এই সম্ভাবনাও আছে বেশ ভালো। ড্যারেন স্যামি ন্যাশনাল স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। এই ম্যাচই অনেকটাই ঠিক করে দেবে কোন দুই দল যাবে সেমিফাইনালে। কিন্তু এই পথে বাধা হয়ে যেতে পারে বৃষ্টি।সেমিতে যেতে হলে এই ম্যাচ অস্ট্রেলিয়াকে জিততেই হবে। ভারত কম ব্যবধানে হারলেও শেষ চারে পৌঁছে যাবে। যদি বৃষ্টি হয়, তাহলে ভারত সরাসরি পৌঁছে যাবে সেমিতে।

এদিকে যদি বাংলাদেশকে হারিয়ে দেয় আফগানিস্তান, তাহলেই রোহিতদের সঙ্গী হবে আফগানরা। অস্ট্রেলিয়া না হারলেই শেষ হয়ে যাবে বাংলাদেশের সম্ভাবনাও।আবহাওয়ার পূর্বভাস অনুযায়ী, বৃষ্টির প্রায় ৫৫ শতাংশ সম্ভাবনা রয়েছে। যদি এই ম্যাচটি বৃষ্টির কারণে ভেসে যায়, তাহলে দুই দলকে একটি করে পয়েন্ট দেওয়া হবে। তখন পাঁচ পয়েন্ট নিয়ে সেমিতে যাবে ভারত। অস্ট্রেলিয়ার মোট পয়েন্ট হবে মাত্র তিন। এর পর তাদের নির্ভর করতে হবে বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচের ওপর।

এখনও পর্যন্ত মোট ৩১ টি-২০ ম্যাচে মাঠে নেমেছে ভারত ও অস্ট্রেলিয়া। এর মধ্যে ১৯ বার জিতেছে অস্ট্রেলিয়া, ভারত ১১টি ম্যাচে জিতেছে। একটি ম্যাচে কোনও ফল হয়নি। টি-২০ বিশ্বকাপে অবশ্য পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে ভারত, দুটিতে অজিরা।

আজ সেন্ট লুসিয়ায় সেমির টিকিট নিশ্চিত করতে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। এখন এই ম্যাচের দিকে তাকিয়ে আছে বাংলাদেশ ও আফগানিস্তানের ক্রিকেটপ্রেমীরা। কারণ, এই ম্যাচে ফলাফলই বলে দিবে কোন দুই দল পাচ্ছে শেষ চারের টিকিট।


একুশে সংবাদ/ এস কে

Link copied!