AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুপার এইটের আগে দুঃসংবাদ পেলো আফগানিস্তান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২৫ পিএম, ১৫ জুন, ২০২৪
সুপার এইটের আগে দুঃসংবাদ পেলো আফগানিস্তান

এবারের টি২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারিয়ে আগেই চমক দেখিয়েছিল আফগানিস্তান। এরপর তারা টি২০ বিশ্বকাপের সুপার এইটে জায়গা করে নিয়েছে এক ম্য়াচ বাকি থাকতেই। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তাদের ম্যাচ এখনও হয়নি, যদিও এর মধ্যেই তারা শেষ আট নিশ্চিত করে ফেলেছে। সুপার এইটে তাদের প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে, আগামী বৃহস্পতিবার। 

যদিও সেই ম্যাচের আগেই বড়সড় ধাক্কা খেল আফগানিস্তান ক্রিকেট দল। প্রতিযোগিতা থেকেই ছিটকে গেলেন তারকা স্পিনার, পরিবর্ত হিসেবে ওপেনিং ব্যাটার দলে নিল আফগান ক্রিকেট বোর্ড। এবারে অবশ্য ওয়েস্ট ইন্ডিজে তাদের দলের ক্রিকেটাররা দুরন্ত ছন্দে রয়েছেন। এখনও ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই শীর্ষে রয়েছেন আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ, ফজলহক ফারুকিরা।

টি২০ বিশ্বকাপে মঙ্গলবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচ খেলবে আফগানরা। তারপরই বৃহস্পতিবার তাদের প্রতিপক্ষ ভারত। রবিবার ২৩ তারিখ তারা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। কিউয়িদের হারিয়ে চমক দেখানো আফগানিস্তান দল অবশ্য বড়সড় ধাক্কা খেল সুপার এইটের আগে। দলের তারকা স্পিনার মুজিব উর রহমান প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন তর্জনিতে চোটের জন্য। রশিদ খান, নূর আহমেদ, মহম্মদ নবিদের পাশাপাশি এই দলের অন্যতম নির্ভরযোগ্য বোলার ছিলেন মুজিব, কিন্তু তার সার্ভিস আর পাওয়া যাবে না।

আফগানিস্তান দলের পক্ষ থেকে মুজিব উর রহমানের পরিবর্ত হিসেবে ওপেনিং ব্যাটার হাজরাতুল্লাহ জাজাই-এর নাম ঘোষণা করা হয়েছে। আইসিসির কাছে তাঁর পরিবর্ত ক্রিকেটার নেওয়ার আবেদন জানিয়েছিল, সেই আবেদনে সাড়া মিলতেই তাঁরা মুজিবের পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করে দিল। গত দুই ম্যাচে তাঁর পরিবর্তে দলে এসেছিলেন নূর আহমেদ। পাপুয়া নিউ গিনির বিপক্ষে এক উইকেট নিলেও কিউয়িদের বিরুদ্ধে কোনও উইকেটই পাননি আফগানদের তরুণ স্পিনার নূর। ফলে রশিদ খান, মহম্মদ নবিরা থাকলেও অভিজ্ঞ বাঁহাতি স্পিনারের অভাব বেশ ভালোই টের পেতে চলেছে আফগানিস্তান দল।

আফগানিস্তানের কোচ জোনাথন ট্রট অবশ্য আশাবাদী নূর ফর্মে ফিরবেন। তিনি বলছেন, ‘ওর মতো ক্রিকেটারের দলে থাকা খুব গুরুত্বপূ্র্ম। এছাড়াও গত আয়ারল্যান্ড সিরিজে ভালো বোলিং করেছিল লেফ্ট আর্ম স্পিনার এন খারোতে, এছাড়াও মহম্মদ নবি রয়েছে। তাই দলে বিকল্প পেতে কোনও সমস্যা হবে না ’।

উল্লেখ্য এবারের টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় এখনও পর্যন্ত সবার ওপরে রয়েছেন ১২ উইকেট নিয়ে আফগানিস্তানের পেসার ফজল হক ফারুকি। 

একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!