AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরো থেকে ছিটকে গেলেন নেদারল্যান্ডসের বার্সেলোনা তারকা ডি জং


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩৫ পিএম, ১১ জুন, ২০২৪
ইউরো থেকে ছিটকে গেলেন নেদারল্যান্ডসের বার্সেলোনা তারকা ডি জং

ইউরো চ্যাম্পিয়শীপ শুরু হবার আগেই বড় ধাক্কা খেয়েছে নেদারল্যান্ডস। দলের অন্যতম নির্ভরযোগ্য তারকা ফ্রেংকি ডি জংয়ের আর ইউরোতে খেলা হচ্ছে না। বার্সার ২৭ বছর বয়সী  মিডফিল্ডার গত ২১ এপ্রিল রিয়াল মাদ্রিদের বিপক্ষে লা লিগায় ৩-২ গোলের পরাজয়ের ম্যাচটিতে ডান গোঁড়ালিতে আঘাত পান।

কিন্তু তারপরও রোনাল্ড কোম্যানের ২৬ সদস্যের ইউরো চূড়ান্ত দলে তাকে ডাকা হয়েছিল। নেদারল্যান্ডস এক সংক্ষিপ্ত বিব্রবিতে ডি জংয়ের ইউরো থেকে বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এ সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে ডি জং বলেছেন, ‘আমি সত্যিই দু:খিত ও হতাশ। ইউরোতে আর খেলা হলোনা। গত কয়েক সপ্তাহ আমরা অনেক কাজ করেছি। কিন্তু দূর্ভাগ্যবশত: আমার গোঁড়ালির সুস্থতার জন্য আরো কিছু সময় লাগবে। বড় কোন টুর্নামেন্টে দেশকে প্রতিনিধিত্ব করা স্বপ্নের মত। কিন্তু এখন আমি সবাইকে জানাতে চাই আপাতত মাঠের বাইরেই আমাকে থাকতে হচ্ছে।’

ডাচদের হয়ে ৫৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ডি জং। মৌসুমে তৃতীয়বার গোঁড়ালিতে আঘাত পাওয়ায় বার্সেলোনার হয়ে শেষ ছয়টি ম্যাচ খেলতে পারেননি।

আইসল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে ৪-০ গোলের জয়ের পর নেদারল্যান্ডসের কোচ কোম্যান ডি জংয়ের ইনজুরি নিয়ে বার্সা কর্তৃপক্ষের সমালোচনা করে বলেছেন, ‘ফ্রেংকিকে নিয়ে তারা ঝুঁকি নিয়েছে। এখন আমরা তার ফল ভোগ করছি।’

পুর্নবাসন প্রক্রিয়া চালিয়ে যাবার জন্য ডি জং বার্সেলোনায় ফিরে যাবেন। ডি জংয়ের পরিবর্তে ইউরোতে অন্য কাউকে নেয়া হবে কিনা তা এখনো নিশ্চিত করেননি কোম্যান। 

আগামী ১৬ জুন পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো শুরু করতে যাচ্ছে নেদারল্যান্ডস। এই গ্রুপের অপর দুই দল হলো ফ্রান্স ও অস্ট্রিয়া।

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!