AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রকাশ্যে ক্রিকেটারদের সমালোচনা বাবরের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪১ পিএম, ৮ জুন, ২০২৪
প্রকাশ্যে ক্রিকেটারদের সমালোচনা বাবরের

আইসিসি আয়োজিত চলতি টি-২০ বিশ্বকাপের আসরের শুরুটা একেবারেই ভালো হয়নি পাকিস্তানের। প্রথম ম্যাচেই তারা এই বিশ্বকাপের আয়োজক তথা আইসিসির অ্যাসোসিয়েট ক্রিকেট খেলিয়ে দেশ আমেরিকার কাছে হেরে গিয়েছে। এই হারের ফলে পরিস্থিতি এমনটা দাঁড়িয়েছে যাতে করে সুপার-৮‍‍`এ পাকিস্তানের যাওয়া বেশ অনিশ্চিত। ৯ জুন নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে রয়েছে ভারতের বিরুদ্ধে ম্যাচ। এই ম্যাচ হারলেই কার্যত তাদের অভিযান শেষ হয়ে যাবে।

এমন আবহে আমেরিকা ম্যাচ হারের পরে সাংবাদিক সম্মেলনে এসে দলের ক্রিকেটারদের হারের জন্য কাঠগড়ায় দাঁড় করিয়েছেন দলনায়ক বাবর। বিশেষ করে স্পিনারদের পারফরম্যান্সে তিনি একেবারেই খুশি নন। আর বাবরের এই মন্তব্য নিয়েই এবার তার মতামত জানিয়েছেন প্রাক্তন ভারতীয় তারকা ক্রিকেটার দীনেশ কার্তিক। তার মতে প্রকাশ্যে এই ভাবে দলের ক্রিকেটারদের সমালোচনা করা একেবারেই ভালো অধিনায়কের কাজ নয়।

ম্যাচ হারের পরে স্বাভাবিকভাবেই হতাশ ছিলেন বাবর। তার সেই হতাশা বেরিয়ে পড়ে সাংবাদিকদের সামনে। বাবর আজমের স্পষ্ট স্বীকারোক্তি তার দল আমেরিকাকে প্রতিপক্ষ হিসেবে হেলাফেলা করেই এই দশা হয়েছে তাদের। তবে দীনেশ কার্তিকের মতে ম্যাচ হারলে হতাশা আসে ঠিক তবে একজন অধিনায়কের উচিত জনসমক্ষে তার দলের ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর পথ খুঁজে বার করা।

বিষয়টি ক্রিকবাজকে ডিকে জানিয়েছেন ‘ সাংবাদিক সম্মেলনে দলের নেতা হিসেবে তোমাকে ডিপ্লোম্যাটিক পথ বেছে নিতে হবে বা বের করতে হবে। একটা উপায় বের করতে হবে যেখানে জনসমক্ষে ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর পথ বের করতে হবে। তবে তার মানে এটা বলছি না যে দলের ক্রিকেটারদের কিছু বলা যাবে না। যা বলার সেটা সাজঘরের চার দেওয়ালের মধ্যেই বলতে হবে। সেখানে দরকার পড়লে ক্রিকেটারদেরকে তাদের পারফরম্যান্সের জন্য দলনায়ক হিসেবে তুমি বকাঝকাও করতে পারে।

তবে জনসমক্ষে তোমাকে পথ খুঁজে বের করতেই হবে যাতে তুমি তোমার দলের ক্রিকেটারদের পাশে দাঁড়াতে পার। সৎ হওয়াটা অন্য ব্যাপার। এইভাবে জনসমক্ষে দলের ক্রিকেটারদের সমালোচনা করলে তাদের মনোবল ভেঙে যাবে। দলের ডায়নামিক্সটা বুঝত হবে।সেইমত সিদ্ধান্ত নিতে হবে। নাহলে দলের ক্রিকেটাররা কিভাবে নিজেদের সেরাটা দিয়ে তোমাকে সাপোর্ট করবে? সবেমাত্র ও (বাবর) অধিনায়ক হয়েছে। এই সময়ে বেশ কিছু ক্রিকেটারের দলে জায়গা অনিশ্চিত।এই সময়ে এই মন্তব্য অনুচিত। এই সময়ে ক্রিকেটারদের সাপোর্ট করা উচিত ওর।

একুশে সংবাদ/ এস কে

Link copied!