AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নামিবিয়াকে হারিয়ে গ্রুপ বি‍‍`র শীর্ষে স্কটল্যান্ড


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১১:৫৯ এএম, ৭ জুন, ২০২৪
নামিবিয়াকে হারিয়ে গ্রুপ বি‍‍`র শীর্ষে স্কটল্যান্ড

ইংল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে যাওয়ায় ১ পয়েন্ট পেয়েছিল স্কটল্যান্ড। এবার নামিবিয়ার বিপক্ষে দুরন্ত জয় ছিনিয়ে নিল স্কটিশরা, সেই সঙ্গে সকলকে অবাক করেই ২ ম্যাচে তিন পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সবার ওপরে উঠে এল স্কটল্যান্ড। এই একই গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো শক্তিশালী দল। রয়েছে ওমানও।  

ফলে অজিদের বিরুদ্ধে যদি ভালো পারফরমেন্স দেখাতে পারে স্কটিশরা, এবং ওমানকে যদি বড় ব্যবধানে হারাতে পারে তারা,  তাহলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডও প্রতিযোগিতার বাইরে চলে যেতে পারে, যদিও কাজটা কঠিন। নামিবিয়ার বিরুদ্ধে ৯ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় তুলে নিল স্কটল্যান্ড, ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন স্কটল্যান্ডের অধিনায়ক রিচি বেরিংটন,করলেন ৪৭ রান।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৫ রান করে নামিবিয়া, তাঁদের অধিনায়ক জেরার্ড এরাসমাস অর্ধশতরান করেন। নামিবিয়ার অধিনায়কের ৫২ রানের ইনিংসে ছিল ৫টি চার এবং ২টি ছয়।। স্কটিশদের হয়ে দুরন্ত বোলিং করেন ব্র্যাডলি কারি, ৪ ওভারে নেন ২ উইকেটে, তাও মাত্র ১৬ রান দিয়ে। স্কটিশদের ব্যাড হুইল চার ওভার হাত ঘুরিয়ে ৩৩ রান দিয়ে নেন ৩ উইকেট। এমনিতে এই ম্যাচের তেমন কোনও গুরুত্ব না থাকলেও, ইংল্যান্ডের সঙ্গে স্কটল্যান্ডের আগের ম্যাচ ভেস্তে যাওয়ায় এই ম্যাচের গুরুত্ব বেড়ে গেছিল।

১৫৫ রান তাড়া করতে নেমে অধিনায়ক রিচি বেরিংটনের ধৈর্যশীল ইনিংসের সৌজন্যে পাঁচ উইকেটে ম্যাচ জিতে নেয় স্কটিশরা। একসময় ৭৩ রানেই চার উইকেট পড়ে গেছিল তাঁদের। নামিবিয়ার অধিনায়ক এরাসমাস ব্যাট হাতে অর্ধশতরান করার পাশাপাশি বল হাতেও মাইকেন জোনস এবং ব্র্যান্ডন ম্যাকমুলেনকে সাজঘরে ফিরিয়ে ধাক্কা দেন। এরপরই দলের হাল ধরেন স্কটল্যান্ডের অধিনায়ক বেরিংটন। করেন ৩৬ বলে ৪৭ রান, ইনিংসে ছিল ২টি বাউন্ডারি এবং ২টি ওভারবাউন্ডারি। তাঁকে যোগ্য সংগত দিয়ে মিডল অর্ডারে মাইকেল লিস্ক করেন ১৭ বলে ৩৫ রান, আর তাতেই ম্যাচ স্কটল্যান্ডের দিকে পুরোপুরি ঘুরে যায়। শেষমেষ ৯ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় তারা।

রবিবার ৯ জুন স্কটল্যান্ডের পরের ম্যাচ ওমানের বিরুদ্ধে। সেই ম্যাচে বড় ব্যবধানে জেতার চেষ্টা অবশ্যই করবেন বেরিংটন, লিস্করা। এই ম্যাচের এক সপ্তাহ পর ১৬ জুন তাঁরা গ্রুপ লিগের শেষ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ২ ম্যাচ থেকে তিন পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট তালিকায় শীর্ষ রয়েছে স্কটল্যান্ড। ২ ম্যাচে ২ পয়েন্ট রইল নামিবিয়ার ঝুলিতে।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!