AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরাসি ওপেনের শেষ আটে জোকোভিচ, গড়লেন রেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৪ পিএম, ৪ জুন, ২০২৪
ফরাসি ওপেনের শেষ আটে জোকোভিচ, গড়লেন রেকর্ড

চতুর্থ রাউন্ডে ওঠার লড়াই নোভাক জোকোভিচ জিতেছিলেন ৪ ঘণ্টা ২৯ মিনিটে। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে তাকে খেলতে হল ৪ ঘণ্টা ৩৯ মিনিট। পাঁচ সেটের লড়াইয়ে আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুনডোলোকে হারিয়ে ফরাসি ওপেনের শেষ আটে জায়গা করে নিলেন পুরুষদের শীর্ষ বাছাই তারকা। এই ম্যাচ জিতে রেকর্ডও গড়লেন তিনি। 

ওপেন এরাতে গ্র্যান্ড স্ল্যামে সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড গড়লেন জোকোভিচ। সেরুনডোলোর বিরুদ্ধে ৩৭০তম ম্যাচ জিতলেন নোভাক। এক দিন রজার ফেডেরারের সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে ছিলেন তিনি। এ বার ফেডেরারকে টপকে গেলেন জোকোভিচ।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সেরিনা উইলিয়ামস। ওপেন এরাতে গ্র্যান্ড স্ল্যামে ৩৬৭টি ম্যাচ জিতেছেন তিনি। রাফায়েল নাদাল জিতেছেন ৩১৪টি ম্যাচ। তিনি রয়েছেন চার নম্বরে। পঞ্চম স্থানে রয়েছেন মার্টিনা নাভ্রাতিলোভা। তিনি জিতেছেন ৩০৬টি ম্যাচ।

সেরুনডোলোর বিরুদ্ধে প্রথম সেট সহজেই (৬-১) জিতে নেন জোকোভিচ। কিন্তু দ্বিতীয় সেটে ফিরে আসেন আর্জেন্টিনার টেনিস খেলোয়াড়। তিনি জেতেন ৭-৫ গেমে। তৃতীয় সেটও হারেন জোকোভিচ। সেরুনডোলো জেতেন ৬-৩ গেমে। তৃতীয় সেটের পরে হারের আশঙ্কা শুরু করেছিলেন জোকোভিচের ভক্তেরা। কিন্তু তিনি কেন সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যামের মালিক, তা আরও এক বার প্রমাণ করে দিলেন জোকার। চতুর্থ সেট ৭-৫ ও পঞ্চম সেট ৬-৩ গেমে জিতে ম্যাচ নিজের পকেটে করেন জোকোভিচ।

 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!