AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো শ্রীলংকা ও আফগানিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩২ পিএম, ১ জুন, ২০২৪
জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো শ্রীলংকা ও আফগানিস্তান

জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো শ্রীলংকা ও আফগানিস্তান। গতরাতে বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে শ্রীলংকা ৪১ রানে আয়ারল্যান্ডকে এবং আফগানিস্তান ৫৫ রানে স্কটল্যান্ডকে হারিয়েছে।

যুক্তরাষ্ট্রের লডারহিলে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৩ উইকেটে ৫৯ রান করে শ্রীলংকা। মিডল অর্ডাৃর ব্যাটাররা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে ৯৭ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে লংকানরা। তারপরও শেষ দিকে তিন ব্যাটারের ছোট-ছোট ইনিংসের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৩ রানের লড়াকু সংগ্রহ পায় শ্রীলংকা।

অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ সর্বোচ্চ ৩২, অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা ২৬ ও দাসুন শানাকা ২৩ রান করেন। আয়ারল্যান্ডের জশ লিটল ও ব্যারি ম্যাককার্থি ২টি করে উইকেট নেন। ১৬৪ রানের জবাবে শ্রীলংকার বোলিং তোপে ১০ বল বাকী থাকতে ১২২ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। দলের পক্ষে কার্টিস ক্যাম্ফার ২৬ ও অধিনায়ক পল স্ট্রার্লিং ২১ রান করেন। শ্রীলংকার শানাকা ৪ উইকেট নেন।

এদিকে, পোর্ট অব স্পেনে আরেক প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে গুলবাদিন নাইবের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৮ উইকেটে ১৭৮ রান করে আফগানিস্তান। ওপেনার হিসেবে নেমে ৫টি চার ও ৬টি ছক্কায় ৩০ বলে ৬৯ রান করেন নাইব। মিডল অর্ডারে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৬ বলে ৪৮ রানের ইনিংস খেলেন আজমতুল্লাহ ওমারজাই। স্কটল্যান্ডের ক্রিস সোল ৩ উইকেট নেন।

জবাবে আফগানিস্তানের বোলারদের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি স্কটল্যান্ডের ব্যাটাররা। ২০ ওভারে ৯ উইকেটে ১২৩ রানের বেশি করতে পারেনি তারা। মার্ক ওয়াট ৩৪ ও জিওর্জি  মুনসি ২৮ রান করেন। আফগানিস্তানের মুজিব উর রহমান ও করিম জানাত ২টি করে উইকেট নেন।

নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ২০ রানে হেরেছিলো শ্রীলংকা। অপরদিকে, ওমানের সাথে আফগানদের প্রথম প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত হয়।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!