AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো শ্রীলংকা ও আফগানিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩২ পিএম, ১ জুন, ২০২৪
জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো শ্রীলংকা ও আফগানিস্তান

জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো শ্রীলংকা ও আফগানিস্তান। গতরাতে বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে শ্রীলংকা ৪১ রানে আয়ারল্যান্ডকে এবং আফগানিস্তান ৫৫ রানে স্কটল্যান্ডকে হারিয়েছে।

যুক্তরাষ্ট্রের লডারহিলে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৩ উইকেটে ৫৯ রান করে শ্রীলংকা। মিডল অর্ডাৃর ব্যাটাররা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে ৯৭ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে লংকানরা। তারপরও শেষ দিকে তিন ব্যাটারের ছোট-ছোট ইনিংসের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৩ রানের লড়াকু সংগ্রহ পায় শ্রীলংকা।

অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ সর্বোচ্চ ৩২, অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা ২৬ ও দাসুন শানাকা ২৩ রান করেন। আয়ারল্যান্ডের জশ লিটল ও ব্যারি ম্যাককার্থি ২টি করে উইকেট নেন। ১৬৪ রানের জবাবে শ্রীলংকার বোলিং তোপে ১০ বল বাকী থাকতে ১২২ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। দলের পক্ষে কার্টিস ক্যাম্ফার ২৬ ও অধিনায়ক পল স্ট্রার্লিং ২১ রান করেন। শ্রীলংকার শানাকা ৪ উইকেট নেন।

এদিকে, পোর্ট অব স্পেনে আরেক প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে গুলবাদিন নাইবের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৮ উইকেটে ১৭৮ রান করে আফগানিস্তান। ওপেনার হিসেবে নেমে ৫টি চার ও ৬টি ছক্কায় ৩০ বলে ৬৯ রান করেন নাইব। মিডল অর্ডারে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৬ বলে ৪৮ রানের ইনিংস খেলেন আজমতুল্লাহ ওমারজাই। স্কটল্যান্ডের ক্রিস সোল ৩ উইকেট নেন।

জবাবে আফগানিস্তানের বোলারদের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি স্কটল্যান্ডের ব্যাটাররা। ২০ ওভারে ৯ উইকেটে ১২৩ রানের বেশি করতে পারেনি তারা। মার্ক ওয়াট ৩৪ ও জিওর্জি  মুনসি ২৮ রান করেন। আফগানিস্তানের মুজিব উর রহমান ও করিম জানাত ২টি করে উইকেট নেন।

নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ২০ রানে হেরেছিলো শ্রীলংকা। অপরদিকে, ওমানের সাথে আফগানদের প্রথম প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত হয়।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!