AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে কাল মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১১ পিএম, ২৭ মে, ২০২৪
বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে কাল মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম  অফিসিয়াল প্রস্তুতিমূলক ম্যাচে কাল মুখোমুখি হবে বাংলাদেশ ও স্বাগতিক যুক্তরাষ্ট্র। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। সদ্যই দ্বিপাক্ষীক টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। ২-১ ব্যবধানে যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হেরেছে টাইগাররা।

যুক্তরাষ্ট্রের মাঠে প্রথম দুই ম্যাচ যথাক্রমে  ৫ উইকেটে ও ৬ রানে হেরে আগেভাগেই সিরিজ হাতছাড়া করে বাংলাদেশ। সিরিজ হার নিশ্চিত করে যুক্তরাষ্ট্রের কাছে হোয়াইটওয়াশের লজ্জা পড়ে যায় টাইগাররা। কিন্তু তৃতীয় ও শেষ ম্যাচ ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে যুক্তরাষ্ট্রের কাছে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারে বাংলাদেশ।  

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সান্তনার জয় বিশ্বকাপে দলের আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শেষ ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শান্ত বলেন ‘আমার মনে হয় শেষ ম্যাচে ছেলেরা তাদের সামর্থ্য দেখিয়েছে। এই জয় বিশ্বকাপে আত্মবিশ্বাসী করবে দলকে। আমরা এখানকার কন্ডিশন এবং সবকিছুই এখন জানি। আমরা সব কিছুর অভিজ্ঞতা নিতে পেরেছি। বিশ্বকাপে যদি আমরা সেই অভিজ্ঞতাগুলো নিয়ে যেতে পারি, তাহলে আমাদের দলের জন্যই ভালো হবে।’

যুক্তরাষ্ট্র ছাড়াও ভারতের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। পহেলা জুন নিউ ইয়র্কে ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে নামবে টাইগাররা। বাংলাদেশের মত দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে যুক্তরাষ্ট্রও। ৩০ মে ডালাসে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে নেপালের মুখোমুখি হবে তারা।

আগামী ২ জুন থেকে শুরু হবে বিশ্বকাপ। এবারের আসরে ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ- শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। ৮ জুন শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা। এরপর ১০ জুন দক্ষিণ আফ্রিকা, ১৩ জুন নেদারল্যান্ডস ও ১৭ জুন নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ। 

 

একুশে সংবাদ/এস কে

Link copied!