AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বায়ার্নের কোচ হচ্ছেন কোম্পানি!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৬ পিএম, ২৩ মে, ২০২৪
বায়ার্নের কোচ হচ্ছেন কোম্পানি!

চলতি মৌসুমে বুন্দেসলিগা কোনো ট্রফিই জেতেনি। ব্যর্থতা মেনে নিয়ে মৌসুম শেষ হওয়ার বেশ আগেই বিদায়ের কথা জানান কোচ থমাস টুখেল। এরপর থেকে তারা বেশ কয়েকজনকে কোচ করতে ধরনা দিয়ে বসেছে। সেই দৌড়ে এবার জোরেশোরে শোনা যাচ্ছে ভিনসেন্ট কোম্পানির নাম। 

কেবল সম্ভাব্য কোচের আলোচনাতেই নয়, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব বার্নলির দায়িত্বে থাকা সাবেক এই বেলজিয়াম তারকার সঙ্গে নাকি বাভারিয়ানদের মৌখিক চুক্তিও হয়ে গেছে। এমন দাবি করেছে জার্মান সংবাদমাধ্যম বিল্ড ও ইংলিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান।

গার্ডিয়ান বলছে, বার্নলি ও বায়ার্নের মধ্যকার আলোচনা উচ্চ পর্যায়ে রয়েছে। কোম্পানিকে আগে ছেড়ে দেওয়ার জেরে বুধবার ক্ষতিপূরণ নিয়েও কথা বলেছে বার্নলির মালিক অ্যালান পেস। সপ্তাহ শেষেই এ নিয়ে দু’পক্ষ চুক্তি সেরে ফেলতে পারে।এদিকে বিল্ডের দাবি, মিউনিখের ক্লাবটির সঙ্গে বার্নলির মুখোমুখি চুক্তি হয়ে গেছে। যেখানে বায়ার্নের দায়িত্ব দেওয়ার কথা হয়েছে ৩৮ বছর বয়সী কোম্পানিকে। বার্নলির সঙ্গে ২০২৮ সাল পর্যন্ত চুক্তি রয়েছে বেলজিয়ামের এই সাবেক ফুটবলারের।

সে কারণে মাঝপথেই কোম্পানিকে ছেড়ে দিতে হলে বড় অঙ্কের ট্রান্সফার ফি চায় বার্নলি। যদিও তার অধীনে এবার ক্লাবটি প্রিমিয়ার লিগের রেলিগেশনে নেমে গেছে। এর আগে বায়ার লেভারকুসেনের জাবি আলোনসোকে কোচ বানানোর জন্য জোর চেষ্টা চালিয়েছিল বায়ার্ন।

চলতি মৌসুমের মাঝপথে জুলিয়ান নাগালসম্যানকে সরিয়ে টুখেলকে দায়িত্ব দেয় বায়ার্ন। যার অধীনে এ মৌসুমে কোনো ট্রফি জিততে পারেনি দলটি। ১১ বছর পর ক্লাবটি বুন্দেসলিগা শিরোপা ধরে রাখতেও ব্যর্থ হয়। মৌসুমজুড়ে ক্লাবটির পারফরম্যান্স ছিল প্রত্যাশার অনেক নিচে। গত ফেব্রুয়ারিতে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩ ম্যাচ হারের পরেই বায়ার্ন ঘোষণা দেয় মৌসুম শেষে ক্লাব ছাড়বেন টুখেল।

একুশে সংবাদ/এস কে

Link copied!