AB Bank
ঢাকা রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোপার শিরোপা জয়ের লক্ষ্যে উরুগুয়ের দল ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২৩ পিএম, ২২ মে, ২০২৪
কোপার শিরোপা জয়ের লক্ষ্যে উরুগুয়ের দল ঘোষণা

আগামী ২০ জুন যুক্তরাষ্ট্রে পর্দা উঠতে যাচ্ছে ৪৮তম কোপা আমেরিকার আসরের। এবার অংশ নেবে ১৬টি দল। আর্জেন্টিনার সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১৫ বার শিরোপা জেতা উরুগুয়েও প্রস্তুত এক যুগ পর আবার ট্রফিটা ঘরে তুলতে। আসন্ন কোপা আমেরিকা উপলক্ষে ৩২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে উরুগুয়ের ফুটবল অ্যাসোসিয়েসন (এইউএফ)। খবর গোলডটকম।

২০১১ সালে সর্বশেষ শিরোপা জয়ের পর থেকে আর শেষ চারেই উঠতে পারেনি উরুগুয়ে। যুক্তরাষ্ট্রে হতে যাওয়া এবারের আসরে নিজেদের সেই হারানো আসন পুনরুদ্ধার করতে মরিয়া সুয়ারেজ-কাভানিরা। ঘোষিত দলে তারকার অভাব নেই। রিয়ালের মাঝমাঠের প্রাণভোমরা ফেদে ভালভার্দে, বার্সেলোনায় খেলা রোনাল্ড আরাউহোর পাশাপাশি রয়েছে অভিজ্ঞ লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি ও ডারউইন নুনেজ।

অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে গড়া এ দল নিয়েই যুক্তরাষ্ট্রে যাবেন উরুগুয়ের কোচ মারসেলো বিয়েলসা। সি গ্রুপে তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র, পানামা ও বলিভিয়া। জুনের ২৪ ও ২৮ তারিখে পানামা ও বলিভিয়ার মুখোমুখি হওয়ার পর জুলাই ২ তারিখ স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে উরুগুয়ে।

কোপা আমেরিকায় উরুগুয়ের প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক
সার্জিও রোশেট, সান্তিয়াগো মেলে, ফ্রাঙ্কো ইসরায়েল, র‌্যান্ডাল রদ্রিগেজ।

ডিফেন্ডার
হোসে মারিয়া গিমেনেজ, মাতিয়াস ভিনা, রোনাল্ড আরাউহো, মাথিয়াস অলিভেরা, গুইলেরমো ভারেলা, সেবাস্তিয়ান কাকেরেস, ব্রুনো মেন্ডেজ, লুকাস ওলাজা, নিকোলাস মারিচাল
মিডফিল্ডার
ফেদেরিকো ভালভার্দে, রদ্রিগো বেনটানকার, মাতিয়াস ভেকিনো, নাহিতান নানদেজ, জর্জিয়ান আরিসকায়েতা, নিকোলাস দে লা ক্রুজ, ম্যানুয়েল উগার্তে, রদ্রিগো জালাজার, নিকোলাসা ফনসেকা

ফরোয়ার্ড
লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি, ডারউইন নুনেজ, ব্রায়ান রদ্রিগেজ, ফাকুন্দো তোরেস, ফাকুন্দো পেলিস্ত্রি, অগাস্তিন কানোববিও, ফেদেরিকো ভিনাস, ইগনাসিও লাকুইনতানা, লুসিয়ানো রদ্রিগেজ।


একুশে সংবাদ/এস কে 

Link copied!