AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকায় যাচ্ছে চাঁদপুরের তিন শিক্ষার্থী


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩৪ এএম, ১০ জুন, ২০২৪
বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকায় যাচ্ছে চাঁদপুরের তিন শিক্ষার্থী

বাস্কেটবল প্রশিক্ষণ নিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন চাঁদপুরের একই প্রতিষ্ঠানের তিন শিক্ষার্থী। আগামী ১৪ জুন তারা বিশ দিনের প্রশিক্ষণ নিতে দেশ ছাড়বেন।ওই তিন শিক্ষার্থী হলেন- বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার, সদ্য এসএসসি পাস করা ইতি আক্তার ও নবম শ্রেণির শিক্ষার্থী ফারহানা আক্তার।  

রোববার (৯ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর বাস্কেটবল একাডেমির সভাপতি মনোয়ার হোসেন চৌধুরী। তিনি বলেন, বাস্কেটবল স্পোর্টস ভিজিটর প্রোগ্রাম-২০২৪ এর আওতায় দেশি বলার্স এর ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে ৫জন নারী শিক্ষার্থী বাস্কেটবল খেলার উচ্চতর প্রশিক্ষণের জন্য বাংলাদেশ থেকে চূড়ান্ত করা হয়। তার মধ্যে তিনজনই বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির শিক্ষার্থী।

মনোয়ার চৌধুরী বলেন, আমরা চাঁদপুর বাস্কেটবল একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন আকাশের নেতৃত্বে  বিভিন্ন কোর্সদের সহযোগিতায় এই তিনশিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়ে দেশের বিভিন্ন প্রতিযোগিতায় পাঠাই।

শনিবার (৮ জুন) বিকেলে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান এই তিন শিক্ষার্থীর প্রত্যেককে আর্থিক সহায়তা প্রদান করেন।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী দলের ক্যাপ্টেন সুমাইয়া আক্তার একুশেসংবাদ.কমকে বলেন, আমি বাংলাদেশ জাতীয় বাস্কেটবল খেলোয়াড় হতে চাই। নিজের দেশকে সবার কাছে তুলে ধরতে চাই। বাংলাদেশ ক্রিকেট,ফুটবল যতোটা জনপ্রিয় বাস্কেটবল ততোটা নয়। সাধারণ জনগণ বাস্কেটবল কী খেলা কীভাবে খেলে সেটাই জানে না । মাহমুদউল্লাহ রিয়াদ,তামিম ইকবাল তাদেরকে যেমন সবাই চিনে কিন্তু আমাদের বাস্কেটবল খেলোয়াড়দের কেউ চিনে না। যখন কেউ আমাকে জিজ্ঞেস করে তুমি না কী আমেরিকায় যাবা খেলতে তখন আমাকে বলে তুমি কী ফুটবল খেলতে যাবা না কী ক্রিকেট সবার প্রথম এটাই জিজ্ঞাসা করে যা আমাকে খুবই কষ্ট দেয়।

সুমাইয়া আরো বলেন,  আমি চাই বাংলাদেশে ক্রিকেট ফুটবলের মতো বাস্কেটবল খেলাটাও যেনো জনপ্রিয়তা লাভ করে। 

একুশে সংবাদ/ এস কে   

Link copied!