AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বার্সায় থাকার ব্যাপারে আত্মবিশ্বাসী জাভি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৫ পিএম, ১৯ মে, ২০২৪
বার্সায় থাকার ব্যাপারে আত্মবিশ্বাসী জাভি

বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ জানিয়েছেন তিনি এখনো ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার ব্যাপারে আত্মবিশ্বাসী। যদিও বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গেছে মৌসুম শেষে জাভিকে বার্সেলোনা থেকে বিদায় নিতে হচ্ছে।

শুক্রবার স্প্যানিশ গণমাধ্যম বেশ আত্মবিশ্বাসের সাথেই তাদের রিপোর্টে জানিয়েছে আগামী কিছুদিনের মধ্যেই জাভিকে ছাঁটাই করতে যাচ্ছে কাতালান জায়ান্টরা। কিন্তু জাভি জানিয়েছেন এ বিষয়ে বার্সেলোনা তাকে শান্ত থাকতে বলেছে। ৪৪ বছর বয়সী জাভি এর আগে জানুয়ারিতে মৌসুম শেষে ক্লাব ছাড়ার ঘোষনা দিয়েছিলেন। কিন্তু দলের পারফরমেন্স উন্নতি হওয়ায় তিনি আবারো বার্সেলোনায় থাকার বিষয়ে নিজের সিদ্ধান্তের নাটকীয় পরিবর্তণ করেন।

এদিকে সপ্তাহের শুরুতে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের তুলনায় বার্সেলোনার আর্থিক পরিস্থিতি খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই, জাভির এই মন্তব্যের বিপরীতে লাপোর্তা বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে জাভি বলেছেন, ‘কোন রিপোর্ট নিয়ে আমি আগ্রহী নই। ক্লাব আমাকে শান্ত ও আত্ম বিশ্বাসী থাকতে সাহস যুগিয়ে যাচ্ছে। আমার কাছে কোন কিছুই এখনো পরিবর্তিত হয়নি। আমরা সভাপতির সাথে পুরো বিষয় নিয়ে আলোচনা করেছি। সেখানে কোন কিছু হয়ে থাকলে সবাই জানতো। কিন্তু কার্যত তিন সপ্তাহ আগে যেমন ছিল সবকিছুই এখনো তেমনই আছে।’

এ বছরই জাভির সাথে বার্সেলোনার চুক্তি শেষ হয়ে যাচ্ছে। কিন্তু গত মাসে লাপোর্তা ও জাভি উভয়ই ঘোষনা দিয়েছেন ২০২৫ সালের জুন পর্যন্ত কোচ হিসেবেই তিনিই থাকছেন। গত মৌসুমের লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা এবার কোন শিরোপা জিততে পারেনি।

অথচ চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ লা লিগা শিরোপা জয়ের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছে গেছে, পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে রয়েছে। ইউরোপের শীর্ষ দলগুলোর বিপক্ষে বার্সেলোনার লড়াই করার সামর্থ্য কতটুকু আছে এ প্রসঙ্গে জাভি বলেছেন, এখনো তিনি মনে করেন আগামী মৌসুমে শক্তিশালী দল হিসেবেই কাতালান জায়ান্টরা আবির্ভূত হবে। জাভি বলেন, ‘অবশ্যই আমরা শক্তিশালী হিসেবেই ফিরে আসবো, এ বিষয়ে কোন সন্দেহ নেই। খেলোয়াড়দের উপর আমার সেই আস্থা আছে। আমাদের আশা ও আকাঙ্খা এখনো অটুট আছে।’

একুশে সংবাদ/এস কে  

 

Link copied!