AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুম্বাইকে হারিয়ে প্লে-অফের টিকিট পেল কলকাতা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:০৮ এএম, ১২ মে, ২০২৪
মুম্বাইকে হারিয়ে প্লে-অফের টিকিট পেল কলকাতা

ইডেন গার্ডেন্সের বৃষ্টি বিঘ্নিত ম্যাচে উত্তেজক জয় কলকাতা নাইট রাইডার্সের। নিজেদের শেষ হোম ম্যাচেই আইপিএল ২০২৪-এর প্লে-অফের যোগ্যতা অর্জন করে কেকেআর।ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারালেই প্রথম দল হিসেবে আইপিএল ২০২৪-এর প্লে-অফের টিকিট নিশ্চিত করত কলকাতা নাইট রাইডার্স। ইডেনে সেই সুযোগ হাতছাড়া করেনি কেকেআর। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে মুম্বাইকে হারিয়ে প্লে-অফের যোগ্যতা অর্জন করে কলকাতা। তাদের লিগ টেবিলের প্রথম দুইয়ে থেকে প্রথম কোয়ালিফায়ার খেলার সম্ভাবনা উজ্জ্বল বলা যায়।

শনিবার বৃষ্টির জন্য ইডেনে কেকেআর বনাম মুম্বাই ম্যাচ শুরু হয়ে অনেকটা দেরিতে। ফলে ম্যাচের ওভার সংখ্যাও কমে যায়। ম্যাচ অনুষ্ঠিত হয় ১৬ ওভার প্রতি ইনিংসের। টস জিতে মুম্বাই দলনায়ক হার্দিক পান্ডিয়া শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান হোম টিম কেকেআরকে। কলকাতা নির্ধারিত ১৬ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৭ রান সংগ্রহ করে।

দলের হয়ে সব থেকে বেশি ৪২ রান করেন বেঙ্কটেশ আইয়ার। ২১ বলের মারকাটারি ইনিংসে তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৩৩ রান করে রান-আউট হন নীতীশ রানা। ২টি ছক্কার সাহায্যে ১২ বলে ২০ রান করেন রিঙ্কু সিং। ১৪ বলে ২৪ রান করেন আন্দ্রে রাসেল। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন।

৮ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন রমনদীপ সিং। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। ২ বলে ২ রান করে নট-আউট থাকেন মিচেল স্টার্ক। ১টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ৭ রান করেন শ্রেয়স আইয়ার। ১টি ছক্কার সাহায্যে ৫ বলে ৬ রান করে মাঠ ছাড়েন ফিল সল্ট। শূন্য রানে বোল্ড হন সুনীল নারিন।

মুম্বাইয়ের জসপ্রীত বুমরাহ ৪ ওভারে ৩৯ রান খরচ করে ২টি উইকেট দখল করেন। ৩ ওভারে ২৮ রান খরচ করে ২টি উইকেট নেন পীযূষ চাওলা। ৩ ওভারে ৩১ রান খরচ করে ১টি উইকেট নেন নুয়ান তুষারা। ৩ ওভারে ২৪ রানের বিনিময়ে ১টি উইকেট নেন অংশুল কাম্বোজ। ৩ ওভারে ৩২ রান খরচ করেও উইকেট পাননি হার্দিক পান্ডিয়া।

পাল্টা ব্যাট করতে নেমে মুম্বাই পাওয়ার প্লে-র ৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৫৯ রান সংগ্রহ করে। মুম্বাই ওপেনিং জুটিতে ৬৫ রান সংগ্রহ করে। তবে তার পরেও নির্ধারিত ১৬ ওভারে মুম্বই আটকে যায় ৮ উইকেটে ১৩৯ রানে। ১৮ রানে ম্যাচ জিতে প্রথম দল হিসেবে চলতি আইপিএলের শেষ চারের যোগ্যতা অর্জন করে কলকাতা।

ইশান কিষান ২২ বলে ৪০ রান করেন। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। ২৪ বলে ১৯ রান করেন রোহিত শর্মা। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। ১৭ বলে ৩২ রান করেন তিলক বর্মা। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। ১৪ বলে ১১ রান করেন সূর্যকুমার যাদব। তিনি ১টি চার মারেন। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬ বলে ১৭ রান করেন নমন ধীর।

হার্দিক পান্ডিয়া ২, নেহাল ওয়াধেরা ৩, অংশুল কাম্বোজ ২ ও পীযূষ চাওলা ১ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি টিম ডেভিড। কেকেআরের আন্দ্রে রাসেল ৩৪ রানে ২টি উইকেট নেন। ৪ ওভারে মাত্র ১৭ রান খরচ করে ২টি উইকেট নেন বরুণ চক্রবর্তী। ৩৪ রানের বিনিময়ে ২টি উইকেট নেন হর্ষিত রানা। ২১ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন সুনীল নারিন। ম্যাচের সেরা হন বরুণ চক্রবর্তী।

একুশে সংবাদ/এস কে 

Link copied!