AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেন হাগকে নিয়ে তাড়াহুড়া করতে চায় না ইউনাইটেড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৩ পিএম, ৮ মে, ২০২৪
টেন হাগকে নিয়ে তাড়াহুড়া করতে চায় না ইউনাইটেড

কোচ এরিক টেন হাগকে নিয়ে তাড়াহুড়ো  করে কোন সিদ্ধান্ত নিতে চায় না ম্যানচেস্টার ইউনাইটেড।  টেন হাগের ভবিষ্যত নিয়ে কোন সিদ্ধান্ত নেবার আগে মারিক পক্ষ  যথেষ্ঠ সময় নিতে চায় বলেই  ইএসপিএন’র এক রিপোর্টে বলা হয়েছে।

এবারের মৌসুমে দলের হতাশাজনক পারফরমেন্সের পর টেন হাগের ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। কিন্তু নতুন মালিক স্যার জিম র‌্যাটক্লিফ ও তার আইএনইওএস টিম ইতোমধ্যেই ইঙ্গিত দিয়েছেন আগামী ২৫ মে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এফএ কাপের ফাইনাল পর্যন্ত অন্তত এই ডাচম্যান তার পদে বহাল থাকবেন।

সোমবার ক্রিস্টাল প্যালেসের কাছে প্রিমিয়ার লিগে ৪-০ গোলে বিধ্বস্ত হবার পর ৫৪ বছর বয়সী সাবেক এই আয়াক্স কোচের ভবিষ্যত নিয়ে নতুন করে প্রশ্ন উঠে।

কিন্তু ইউনাইটেডের নতুন টেকনিক্যাল ডিরেক্টর জেসন উইলকক্সসহ পুরো নতুন ফুটবল নেতৃত্ব কোন কিছু নিয়ে আতঙ্কিত না হয়ে কিছুটা সময় নিতে চাচ্ছে। যদিও সেলহার্স্ট পার্কের ফল কেউই ভাল চোখে দেখেনি।

২০২৫ সাল পর্যন্ত টেন হাগের সাথে ওল্ড ট্র্যাফোর্ডের চুক্তি রয়েছে। কিন্তু এই মৌসুমের পরও তার সাথে চুক্তির মেয়াদ বজায় থাকবে কিনা এ সম্পর্কে কোন ধরনের নিশ্চয়তা এখনো পাওয়া যায়নি।

প্রিমিয়ার লিগ টেবিলর অষ্টম স্থানে নেমে যাবার পর লিগের বাকি ম্যাচগুলোতে আরো বেশী হতাশ হতে হয় কিনা তা নিয়ে ক্লাবের অনেকের মধ্যেই শঙ্কা দেখা দিয়েছে। আগামী মৌসুমে ইউরোপীয়ান আসরে খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

ওয়েম্বলিতে সিটির বিপক্ষে কাপ ফাইনালের আগে ইউনাইটেড লিগর বাকি তিন ম্যাচে আর্সেনাল, নিউক্যাসল ইউনাইটেড ও ব্রাইটনের মোকাবেলা করবে। আগামী মৌসুমে ইউরোপে জায়গা ধরে রাখতে হলে অন্তত সপ্তম স্থানে থাকতে হবে, নতুবা এফএ কাপে জিততে হবে। চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে। কিন্তু ইউরোপা লিগ ও কিংবা ইউরোপা কনফারেন্স লিগে খেললে গুরুত্বপূর্ণ অর্থ আসবে ক্লাবে, যার ফলে ট্রান্সফার উইন্ডোতে ক্লাবের আর্থিক চাপ কিছুটা হলেও কমতে পারে।

ইনজুরির তালিকা দীর্ঘ হওয়ায় ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে পরিবর্তিত দল নিয়ে মাঠে নামতে হয়েছিল টেন হাগকে। যে কারনে টেন হাগের প্রতি ক্লাবের অনেকেরই সহানুভূতি রয়েছে। কিন্তু একইসাথে এটাও ঠিক যে সাম্প্রতিক পারফরমেন্স দলের জন্য একটি সতর্ক বার্তা ছুঁড়ে দিয়েছে। সর্বশেষ ১০ প্রিমিয়ার লিগের ম্যাচে ইউনাইটেড মাত্র দুটিতে জিতেছে, এর মধ্যে ২১টি গোলও হজম করেছে।

ইতোমধ্যেই নতুন ম্যানেজার হিসেবে বায়ার্ন মিউনিখ টেন হাগের প্রতি আগ্রহ দেখিয়েছে। কিন্তু টেন হাগ জানিয়ে দিয়েছেন তিনি ইউনাইটেডেই থাকতে চান। মৌসুমের শেষে থমাস টাচেল আলিয়াঁজ এ্যারেনা ছাড়ার ঘোষনায় বায়ার্ন নতুন কোচের সন্ধান শুরু করেছে।

একুশে সংবাদ/এস কে    

Link copied!