AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‍‍`ধোনিকে খুব সম্মান করি‍‍`


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৯ পিএম, ৬ মে, ২০২৪
‍‍`ধোনিকে খুব সম্মান করি‍‍`

আইপিএলের ম্যাচে পাঞ্জাব কিংস হেরে গেছে চেন্নাই সুপার কিংসের কাছে। তাদের যা ব্যাটিং লাইন আপ এবং যেরকম ক্রিকেটারদের ধারাবাহিকতার অভাব, তাতে এটা অস্বাভাবিক মোটেই নয়। ২৫০ রান চেজ করে নেয় কোনও ম্যাচে, আবার কখনও ১৭০ তুলতেই হিমশিম অবস্থা হয় তাদের। তেমনই হয়েছে সিএসকের বিপক্ষে। ম্যাচ হেরে কার্যত আইপিএল থেকে ছিটকে গেল পাঞ্জাব। 

জিতে যাওয়ায় প্লে অফের দৌড়ে ভালোভাবেই রইল সিএসকে। এই ম্যাচে মহেন্দ্র সিং ধোনি আসেন ইনিংসের অন্তিম লগ্নে ব্যাটিং করতে। তাও আবার শার্দুল ঠাকুর, মিচেল স্যান্টনারদের পর ৯ নম্বরে, যা নিয়ে বেজায় সমালোচনা হচ্ছে বটে। এরই মধ্যে এসেই হার্ষাল প্যাটেলের করা প্রথম বলেই ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সিএসকের চাণক্য।

১৯তম ওভারে হার্ষাল প্যাটেল বল করছিলেন। শার্দুল ঠাকুর আউট হতেই নামেন ধোনি। কিন্তু লেন্থ বল পেলেই মাহি যে সেই বল গ্য়ালারিতে পাঠাবেন তা জানতেন হার্ষাল, সেই কারণেই একটু ভেল্কি দেন তাঁকে। স্লোয়ার বল করেন তিনি। উইকেট টু উইকেট ডেলিভারি হওয়ায় ধোনি টাইমিংয়ে ভুল করতেই সোজা গিয়ে উইকেটে লাগে বল। গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন মাহি। কিন্তু ধোনিকে আউট করার পর কোনওরকম বাড়তি উচ্ছাস দেখাননি গুজরাট থেকে উঠে আসা হার্ষাল প্যাটেল, ম্যাচের শেষে বললেন ধোনিকে সম্মান জানাতেই তিনি নিজেকে সেলিব্রেশন করা থেকে বিরত রেখেছিলেন।

ম্যাচের শেষে পাঞ্জাব কিংসের এই বোলার বলেন,‍‍` মহেন্দ্র সিং ধোনিকে আমি অত্যন্ত সম্মান করি। তাই কখনই তাঁর উইকেট নেওয়ার পর সেলিব্রেশন করার কথা ভাবিনি আমি‍‍`।  উল্লেখ্য তিনি আইপিএলে এই নিয়ে তিনবার আউট করলেন মহেন্দ্র সিং ধোনিকে। এবারের আইপিএলেও দুবার ধোনিকে সাজঘরে ফিরিয়েছেন তিনি, প্রথম লেগে করেছিলেন রান আউট, দ্বিতীয় লেগের ম্যাচে করলেন বোল্ড। আইপিএলে হার্ষাল প্যাটেলের বিপক্ষে ৩৩ বল খেলে ধোনির স্ট্রাইক রেট ৭৬, করেছেন মাত্র ২৫ রান। ফলে বল হাতে হার্ষাল যে মাহিকে বেশ বিপাকেই ফেলেন, সেটা এই পরিসংখ্যান দেখেই স্পষ্ট। কিন্তু কিংবদন্তীর জন্য যে এহেন সম্মান মনে রেখেছেন হার্ষাল, তা সত্যিই সাধুবাদ করার মতো।

এই মূহূর্তে হার্ষাল প্যাটেলের যা বয়স, তাতে তিনি অনেকদিন আইপিএল খেলবেন, এমন অনেক ক্রিকেটারকেই তিনি আউট করবেন। কিন্তু ধোনি যে আনফিট শরীরেই খেলছেন শুধু সমর্থকদের আবেগ আর ভালোবাসার দাম দিতে। তাই তাকে আউট করে সেলিব্রেশন না করে সত্যি মন জিতলেন হার্ষাল।

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!