AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৪৮ ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখলো লেভারকুসেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২২ পিএম, ৬ মে, ২০২৪
৪৮ ম্যাচ জয়ের ধারা অব্যাহত  রাখলো লেভারকুসেন

এইনট্র্যাখট ফ্রাংকফুর্টকে রোববার ৫-১ গোলে পরাজিত করে এবারের মৌসুমে জয়ের ধারা ৪৮ ম্যাচে উন্নীত করেছে বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার লেভারকুসেন। নিষেধাজ্ঞার কারনে কালকের ম্যাচটি ডাগ আউটে নয়, বরং স্ট্যান্ড থেকে দেখতে হয়েছে কোচ জাভি আলোনসোকে। কিন্তু আলোনসোকে ছাড়া লেভারকুসেনের এগিয়ে যেতে কোন সমস্যাই হয়নি। গ্রানিথ জাকা, প্যাট্রিক শিক, জেরেমি ফ্রিমপং ছাড়াও পেনাল্টি থেকে স্কোরশিটে নাম লিখিয়েছেন এক্সেকুয়ের প্যালাকিওস ও ভিক্টর বোনিফেস। 

ম্যাচ শেষে জাকা বলেছেন, ‘পুরো ম্যাচটা আমাদের নিয়ন্ত্রনে ছিল। আমরা অপরাজিত থাকতে চেয়েছি এবং আবারো সেটা প্রমান করেছি। বিশেষ কিছু অর্জনে আমরা সত্যিকার অর্থেই খুব কাছাকাছি পৌঁছে গেছি।’

বৃহস্পতিবার ইউরোপা লিগের দ্বিতীয় সেমিফাইনালে রোমার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে আলোনসো ২১ বছর বয়সী মিডফিল্ডার ফ্লোরিয়ান রিটজকে কাল বিশ্রামে রেখেছিলেন। কিন্তু এতে লেভারকুসেনের আক্রমনভাগে কোন প্রভাব পড়েনি। দুর পাল্লার শটে জাকা গোলের সূচনা করেন। ১২ মিনিটে জাকার এই গোলে লিড নেয় লেভারকুসেন। ৩২ মিনিটে হুরো একিটিকের গোলে সমতায় ফিরে স্বাগতিক ফ্রাংকফুর্ট। একিটিকের এটি টানা তৃতীয় ম্যাচে তৃতীয় গোল। বিরতির ঠিক আগে শিকের হেডে লেভারকুসেন ব্যবধান দ্বিগুন করে। বিশ^কাপ জয়ী আর্জেন্টাইন তারকা পালাকিওস ৫৮ মিনিটে পেনাল্টি স্পট থেকে দলের হয়ে তৃতীয় গোলটি করেন। ম্যাচের শেষভাগেও গোলের ধারা বজায় ছিল। বদলী বেঞ্চ থেকে উঠে আসার মাত্র পাঁচ মিনিটের মধ্যে গোল পান ফ্রিমপং। এরপর ম্যাচ শেষের তিন মিনিট আগে পেনাল্টি আদায় করে নেন। স্পট কিক থেকে দলের হয়ে পঞ্চম গোলটি করেন বোনিফেস। এর মাধ্যমে গত ছয় বছওে ফ্রাংকফুর্টের মাঠে প্রথম জয় তুলে নিল লেভারকুসেন।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৮ ম্যাচে অপরাজিত থাকা লেভারকুসেন লিগের বাকি দুটি ম্যাচে পরাজয় এড়ানোর লক্ষ্যেই মাঠে নামবে। এর ফলে প্রথম দল হিসেবে বুন্দেসলিগায় অপরাজিত শিরোপা জয়ের কৃতিত্বও অর্জণ হবে।

ম্যাচ শেষে আলোনসো বলেছেন, ‘এটাই এখন মূল চ্যালেঞ্জ। তবে চ্যালেঞ্জটা বেশ বড়। মাত্র দুই ম্যাচ বাকি, আমরা যদি সেটা করতে পারি তবে সবকিছুই ভালভাবে সম্পন্ন হবে। আমরা যথাসাধ্য চেষ্টা করবো।’

ইউরোপা লিগে সেমিফাইনালে প্রথম লেগে আলোনসোর দল ২-০ গোলে জয়ী হয়েছিল। জার্মান কাপের ফাইনালেও তারা উন্নীত হয়েছে। সব মিলিয়ে এখনো ট্রেবল জয়েল স্বপ্ন টিকে রয়েছে লেভারকুসেনের।

রোববার দিনের শুরুতে ইউনিয়ন বার্লিনকে ৪-৩ গোলে পরাজিত করেছে বোখাম। মেইঞ্জ ১-১ গোলে হেইডেনহেইমের সাথে ড্র করেছে। এর ফলে ইউনিয়ন রেলিগেশনের প্লে-অফ স্পট থেকে আর মাত্র এক পয়েন্ট দুরে রয়েছে, হাতে রয়েছে আর দুটি ম্যাচ।

২০১৯ সালে প্রথমবারের মত বুন্দেসলিগায় উন্নীত হয়ে ইউনিয়ন বার্লিন গত মৌসুমে চতুর্থ স্থান লাভ করেছিল। ডিসেম্বরে রিয়াল মাদ্রিদের বিপক্ষে তারা চ্যাম্পিয়ন্স লিগেও খেলার সুযোগ পেয়েছে।

একুশে সংবাদ/এস কে   

Link copied!