AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধোনি আমার বাবার মতো: পাথিরানা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৮ পিএম, ৪ মে, ২০২৪
ধোনি আমার বাবার মতো: পাথিরানা

আইপিএলে এবারে সেরা বোলারদের মধ্য অন্যতম শ্রীলঙ্কার পেসার মাথিসা পাথিরানা। চেন্নাই সুপার কিংসের জার্সিতে অসাধারণ বোলিং করেছেন। দল ১০ ম্যাচে ১০ পয়েন্টে থাকলেও বেবি মালিঙ্গা-খ্যাত পাথিরানা  কিন্তু প্রতি ম্যাচেই নিজের সেরাটা দিয়ে আসছেন, সেটা শুধু এই বছর নয়। বিগত বছরেও তাই করেছিলেন। এবারে ৬ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। গতবার নিয়েছিলেন ১২ ম্যাচে ১৯ উইকেট।দেশের এই ক্রিকেটার বোলিং করেন অনেকটা মালিঙ্গার স্টাইলে। এখনও তার লাসিথ মালিঙ্গা হয়ে উঠতে সময় লাগলেও তার মতো ডেথ বোলিং রপ্ত করে ফেলেছেন ইতিমধ্যেই। সৌজন্যে মহেন্দ্র সিং ধোনি। গতবারও তাকে ডেথ ওভারে বোলিং করিয়ে চমক দেখিয়ে ছিলেন এমএস। 

গতবারও ইকোনমি রেট ছিল মাত্র ৮-এর কাছাকাছি। এবার যেখানে অনেক বোলাররা পাওয়ার প্লে আর স্লগ ওভারে প্রায় পালিয়ে পালিয়ে বেড়াচ্ছে ব্যাটারদে হাত থেকে নিস্তার পেতে, সেখানে পাথিরানাকে ব্রহ্মাস্ত্রের মতোই কাজে লাগাচ্ছেন সিএসকের চাণক্য এমএসডি। ফল শুধু চেন্নাইয়ের দল পাচ্ছে তেমনটা নয়, খেলাতে উন্নতি হচ্ছে তারও। গতবারই শ্রীলঙ্কার দুই ক্রিকেটার থিকশানা এবং পথিরানার পরিবারের সঙ্গে দেখা করেছিলেন এমএসডি। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে ছয় মেরে ভারতকে জেতালেও, তাদের কাছেও মাহি অভিভাবকেরই মতো। এরই মধ্যে ভারতের সর্বকালের সফলতম অধিনায়ককে আরও বড় সম্মান দিলেন মাথিসা পথিরানা। বললেন, মহেন্দ্র সিং ধোনি তার বাবারই মতো।

২০২২ সালে ধোনিই প্রথম চেন্নাইতে এনেছিলেন তাকে। এরপর জাতীয় দলেও অভিষেক হয়। সিএসকে-তে ক্যাপ্টেন কুল হাতে ধরেই তৈরি করেছেন জাদেজা, রুতুরাজদের। তেমন পথিরানাকেও দিনে দিনে ক্ষুরধার বানাচ্ছেন এমএস। নিজের সাফল্যের সব কৃতিত্বই মাহিকে দিয়ে পথিরানা বলছেন, ‍‍` আমার পারিবারিক জীবনে বাবার পর,ক্রিকেটে ধোনিই আমার পিতার ভূমিকা পালন করে। আমার খেয়াল রাখে, সঙ্গে পরামর্শ দেয় কোন কাজটা করা উচিত, যেমন বাড়িতে থাকলে বাবা আমায় বলে। এটাই আমার কাছে অনেক।

এমএসডিকে নিয়ে চেন্নাই সুপার কিংসের ইউটিউবে একটি সাক্ষাৎকারে পথিরানা আরও বলেছেন, ‘ আমি যখন মাঠে থাকি তখন আমায় খুব বেশি কিছু বলে না। অনেক ছোট ছোট বিষয় বলে, যেগুলো কাজে লাগালেই ম্যাচে পার্থক্য গড়ে যায় আর অনেক আত্মবিশ্বাস পায় ক্রিকেটাররা। কিভাবে ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক রাখতে হয় সেটা খুব ভালো ভাবে জানে। মাঠের বাইরে খুব বেশি কথা না হলেও যখনই দরকার হয়, আমি চলে যাই ধোনির কাছে। ’

এদিকে রবিবার চেন্নাইয়ের মাস্ট উইন ম্যাচ। টানা পাঁচ ম্যাচে তাঁরা হেরেছে পঞ্জাবের বিপক্ষে। সেই দলের বিরুদ্ধে রবিবার বদলার ম্যাচে মাঠে নামবে সিএসকে। এই ম্যাচ থেকে পয়েন্ট তুলতে না পারলে, প্লে অফের রাস্তা কঠিন হয়ে যাবে আইপিএলের অন্যতম সফলতম দলের।

একুশে সংবাদ/এস কে 

Link copied!