AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:০৫ পিএম, ৩ মে, ২০২৪
প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত গতকাল বৃহস্পতিবারই জানিয়ে দিয়েছেন, জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজ শুধু পরীক্ষা-নিরীক্ষার সিরিজ নয়। অর্থাৎ বিশ্বকাপের দল নির্বাচনে যাচাই-বাছাইয়ের একটি সুযোগ থাকলেও সিরিজ জয়ই হবে টাইগারদের লক্ষ্য।

সেই লক্ষ্যে আজ শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ছুটির দিনে ভক্ত-সমর্থকদের খেলায় ফেরাতে ম্যাচটি সন্ধ্যা ৬টায় আয়োজনের ক্ষণ আগেই নির্ধারণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আফ্রিকার দেশটির বিপক্ষে সিরিজ জিততে চায় বাংলাদেশ। টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত স্বীকার করেছেন, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ই অধিনায়ক হিসেবে তার প্রথম লক্ষ্য। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির কথাও মাথায় আছে টাইগার দলপতির।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের প্রধান দুজন নির্ভরযোগ্য ও তারকা ক্রিকেটার সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমান নেই। দুজনই চট্টগ্রাম পর্বে খেলবেন না। তাদের ছাড়াই প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে শান্তর দল। কেমন হবে বাংলাদেশ একাদশ?

এই ম্যাচগুলোতে সাকিব ও মুস্তাফিজ যেহেতু নেই, তাই তাদের ছাড়া দল সাজানোর চেষ্টায় টিম ম্যানেজমেন্ট। আবহাওয়ার কারণে উইকেট শক্ত থাকার সম্ভাবনাই বেশি। বাউন্স নিয়েও তেমন কোন সংশয় নেই খোদ টাইগার অধিনায়কের।

যতদূর জানা গেছে, বাংলাদেশ একাদশের গঠনশৈলি মোটামুটি চূড়ান্ত। ৩ জন পেসার আর ২ জন স্পিনার দিয়েই দল সাজানোর কথা ভাবা হচ্ছে। যেহেতু মুস্তাফিজ নেই, তাই তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম আর মোহাম্মদ সাইফউদ্দিনকে দিয়ে পেস বোলিং ডিপার্টমেন্ট সাজানোর চিন্তা মোটামুটি চূড়ান্ত।

এর বাইরে স্পিনার কোটায় লেগস্পিনার রিশাদের অন্তর্ভুক্তিও নিশ্চিত বলে জানা গেছে। আর অফস্পিনার কাম লেট অর্ডার শেখ মেহেদিতো থাকবেনই। এই ৫ বোলারের সঙ্গে ব্যাটার কোটায় লিটন দাস, বাঁহাতি তানজিদ হাসান তামিম, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিককে দিয়ে ব্যাটিং লাইন আপ সাজানোর চিন্তাও নাকি চূড়ান্ত।

সম্ভাব একাদশ : লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শেখ মেহেদি, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!