AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে ওমানের নতুন অধিনায়ক ইলিয়াস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:০৭ পিএম, ১ মে, ২০২৪
বিশ্বকাপে ওমানের নতুন অধিনায়ক ইলিয়াস

আকিব ইলিয়াসকে নতুন অধিনায়ক করে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষনা করেছে ওমান ক্রিকেট বোর্ড (ওসিবি)। জিশান মাকসুদের জায়গায় অধিনায়ক করা হয়েছে  ইলিয়াসকে।

গত মাসে এসিসি প্রিমিয়ার কাপেও ওমানকে নেতৃত্ব দিয়েছিলেন মাকসুদ। ঐ টুর্নামেন্টের ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি ওমান। তাই বিশ্বকাপের মত বড় মঞ্চে মাকসুদের উপর আস্থা রাখতে পারেনি সেদেশের ক্রিকেট বোর্ড। মাকসুদকে সরিয়ে নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে এর আগে ৭টি টি-টোয়েন্টি ওমানকে নেতৃত্ব দেওয়া ইলিয়াসকে। তার অধীনে ৪টি জয় ও ৩টি ম্যাচ হেরেছে ওমান। 

তবে টি-টোয়েন্টি ফরম্যাটে ওমানকে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন মাকসুদ। ৪৯ ম্যাচে মাকসুদের নেতৃত্বে ২৮টিতে জয় পেয়েছে ওমান। পরাজিত হয়েছে  ২০টিতে এবং  ১টি ম্যাচ হয়েছে পরিত্যক্ত ।

নিজেদের ক্রিকেট ইতিহাসে তৃতীয়বারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে ওমান। এর আগে ২০১৬ ও ২০২১ সালের বিশ্বকাপে খেলেছে দলটি । ঐ দুই আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিলো ওমান।

আসন্ন বিশ্বকাপে ‘বি’ গ্রুপ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে ওমান। ২ জুন নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ওমান। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওমান দল: আকিব ইলিয়াস (অধিনায়ক), জিসান মাকসুদ, কাশ্যপ প্রজাপতি, প্রতীক আথাওয়ালে, আয়ান খান, শোয়েব খান, মোহাম্মদ নাদিম, নাসিম খুশি (উইকেটরক্ষক), মেহরান খান, বিলাল খান, রফিউল্লাহ, কলিমুল্লাহ, ফাইয়াজ বাট, শাকিল আহমেদ।

রিজার্ভ : যতিন্দর সিং, সময় শ্রীবাস্তব, সুফিয়ান মেহমুদ, জে ওদেদরা।  

একুশে সংবাদ/এস কে    

 

 

Link copied!