AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভার্দির জোড়া গোলে প্রিস্টনকে হারালো লিস্টার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৪ পিএম, ১ মে, ২০২৪
ভার্দির জোড়া গোলে প্রিস্টনকে হারালো লিস্টার

জেমি ভার্দির জোড়া গোলে প্রিস্টনকে ৩-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতেছে লিস্টার সিটি। এর মাধ্যমে দলটি আবারো প্রিমিয়ার লিগে ফিরে এসেছে। এর আগে শুক্রবার লিডস বিস্ময়করভাবে কুইন্স পার্ক রেঞ্জার্সের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হলে লিস্টারের প্রিমিয়ার লিগে ফেরা সময়ের ব্যপার হয়ে দাঁড়ায়।

৩৭ বছর বয়সী অভিজ্ঞ অধিনায়ক ভার্দি লিস্টারের এই শিরোপা জয়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। ৪৫ ম্যাচে ৯৭ পয়েন্ট নিয়ে লিস্টারের প্রমোশন নিশ্চিত হয়েছে। হাতে রয়েছে আর মাত্র এক ম্যাচ।

২০১৬ সালে লিস্টারের স্মরণীয় প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে ভার্দির অবদান ছিল গুরুত্বপূর্ণ। তিন বছর আগে তার দল প্রথমবারের মত এফএ কাপেরও শিরোপা জিতেছিল। কাল আরো একবার দলকে দারুণ এক ম্যাচ উপহার দিলেন ভার্দি।

এই মৌসুমে সর্বমোট ২০ গোল করেছেন ভার্দি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা জানতাম ম্যাচটা কঠিন হবে। কিন্তু আমরা নিজেদের কাজটুকু সেড়ে নিয়েছি। সমর্থকদের সাথে এই শিরোপা জয়ের আনন্দই ভিন্ন। দ্বিতীয় গোলটি আমার কাছে বেশী স্মরণীয় হয়ে থাকবে।’

গত মৌসুমে রেলিগেটেড হয়ে যাওয়া লিস্টার প্রায় প্রত্যেক সদস্যকে এবারও ধরে রেখেছিল। প্রথম মৌসুমেই আবারো প্রিমিয়ার লিগে ফিরে আসার ব্যাপারে তারা শুরু থেকেই মরিয়া ছিল। এজন্য কঠোর পরিশ্রমও করেছে।

মার্চে প্রিমিয়ার লিগে ফিনান্সিয়াল আইন ভঙ্গের দায়ে তাদের বিপক্ষে অভিযোগ উঠেছে। এই অভিযোগের বিপরীতে দোষী সাব্যস্ত হলে প্রিমিয়ার লিগে ফেরার পর লিস্টারের পয়েন্ট কাটা যেতে পারে।

শনিবার চ্যাম্পিয়নশিপ মৌসুমের শেষ দিনে নির্ধারিত হবে লিস্টারের সঙ্গে আর কোন দল প্রিমিয়ার লিগে উন্নীত হচ্ছে। গোল ব্যবধানে এগিয়ে ইপসউইচকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে রয়েছে লিডস। শেষ দিনে এলান্ড রোডে লিডসের প্রতিপক্ষ সাউদাম্পটন। 

অন্যদিকে ইপসউইচের প্রতিপক্ষ রেলিগেটেড হয়ে যাওয়া হার্ডসফিল্ড। চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষ দুই দল সরাসরি প্রিমিয়ার লিগে উন্নীত হবে। তৃতীয় থেকে ষষ্ঠ স্থানে থাকা দলগুলো তৃতীয় পজিশনের জন্য প্লে অফে খেলবে।

একুশে সংবাদ/এস কে   

Link copied!