AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৯ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪
যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ

আইপিএলে সেরা বোলারের স্বীকৃতি পার্পল ক্যাপ। সর্বোচ্চ উইকেটধারীর বোলার পার্পল কালারের ক্যাপ ব্যবহার করেন। দুর্দান্ত বোলিংয়ে আসরের শুরুর দিকে চেন্নাই সুপার কিংসে মুস্তাফিজকে দেখা গিয়েছে পার্পল ক্যাপে। রোববার (২৮ এপ্রিল) হায়দরাবাদের বিপক্ষে ১৯ রানে দুই উইকেট নিয়ে ফের শীর্ষে উঠেছেন ফিজ। 

চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দরাবাদের বিপক্ষে ১৯তম ওভারে শাহবাজ আহমেদ এবং জয়দেব উনাদকাটের উইকেট নেন মুস্তাফিজ। ৮ ম্যাচ শেষে বাঁহাতি এই পেসারের ঝুলিতে এখন ১৪ উইকেট। সমানসংখ্যক উইকেট পেলেও মুম্বাই ইন্ডিয়ান্সের যশপ্রীত বুমরা পার্পল ক্যাপ নিজের করে রেখেছেন। ১৪ উইকেট নিতে মুস্তাফিজের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছেন বুমরা। পাঞ্জাব কিংসের হার্শাল প্যাটেলেরও শিকার ১৪ উইকেট।

মুস্তাফিজ-বুমরা-প্যাটেল সবারই ১৪ উইকেট হলেও পার্পল ক্যাপ বুমরার দখলে। উইকেটপ্রতি রান খরচে মুস্তাফিজ ছিলেন খরুচে। প্রতিটি উইকেট নিতে খরচ করেছেন ২১.১৪ রান। ওভারপ্রতি রান দিয়েছেন ১০ এর কাছাকাছি। ফিজের তুলনায় বোলিংয়ে বেশ কৃপণ বুমরাহ। ভারতের এই বোলার ১৭.০৭ গড়ে নিয়েছেন ১৪ উইকেট। আর ওভারপ্রতি খরচ করেছেন মাত্র ৬.৬৩ রান। আর এ কারণেই ১৪ উইকেট পেয়েও পার্পল ক্যাপ রয়েছে বুমরার দখলে। আর অন্যদিকে  শীর্ষে থেকেও পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ।


একুশে সংবাদ/এস কে    

Link copied!