AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ স্থগিত করলো আয়ারল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৩ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ স্থগিত করলো আয়ারল্যান্ড

ক্রিকেটের দুনিয়াতে অর্থের প্রাচুর্য্য প্রায় সর্বত্রই। পৃথিবীর প্রায় সমস্ত ক্রিকেট খেলুড়ে দেশে এই মুহূর্তে রয়েছে তাদের নিজস্ব টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগ। যে লিগগুলোতে কার্যত ক্রিকেটারদের পিছনে মোটা অঙ্কের টাকা ঢালা হয় মালিকপক্ষ থেকে। সর্বত্রই রয়েছে যেন টাকার ছড়াছড়ি। এমন আবহে যদি বলা হয় যে টাকার অভাবে একটি আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ স্থগিত করে দেওয়া হয়েছে! না এমনটা শুনে আশ্চর্য হওয়ার সত্যি কিছু নেই‌।

দুর্ভাগ্যজনক হলেও এই ঘটনাটি বাস্তবে ঘটেছে। বাস্তবে ক্রিকেট আয়ারল্যান্ডের তরফে আর্থিক সমস্যার কারণে ওডিআই বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাদা বলের একটি সিরিজ আপাতত স্থগিত রাখার কথা ঘোষণা করা হয়েছে। 

সোমবারেই ক্রিকেট আয়ারল্যান্ডের তরফে এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অর কয়েকমাস পরেই অনুষ্ঠিত হবে আইসিসি আয়োজিত টি-২০ বিশ্বকাপ। তার আগেই এই সাদি বলের সিরিজ আর্থিক সমস্যার কারণে স্থগিত হয়ে যাওয়া নিঃসন্দেহে অত্যন্ত খারাপ এক বিজ্ঞাপন ক্রিকেটের জন্য। যেখানে আইসিসি ক্রিকেটকে বিশ্ব জুড়ে ছড়িয়ে দিতে নানা উদ্যোগ নিচ্ছে। যেখানে টি-২০ বিশ্বকাপের আয়োজন যৌথভাবে করছে আমেরিকা যুক্তরাষ্ট্র। সেখানে এই ঘটনা আইসিসির জন্য একেবারেই ভালো বিজ্ঞাপন নয়।

প্রসঙ্গত অগস্ট মাসেই আয়ারল্যান্ড সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। সেখানে তিন ম্যাচের ওডিআই এবং টি-২০ সিরিজ খেলার কথা ছিল তাদের। এই সিরিজ আপাতত স্থগিত হয়ে গেছে। উল্লেখ্য এই সিরিজ খেলেই ইংল্যান্ডের বিরুদ্ধে তিন‌ ম্যাচের ওডিআই এবং পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিল তাদের। এই সিরিজ স্থগিত হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট আয়ারল্যান্ডের চিফ অফ ক্রিকেট ওয়ারেন ডিউট্রম। তিনি জানিয়েছেন এই সিরিজ আয়োজন করার পরে ক্রিকেট আয়ারল্যান্ডের যে সম্ভাব্য ক্ষতি হত সেকথা মাথায় রেখেই এই কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফাইনাল পডকাস্ট নামক এক শো‍‍`তে ডিউট্রম জানিয়েছেন, ‘আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য আমাদের এখানে খুব কম সংখ্যক মাঠ এবং পিচ রয়েছে।এটা আমাদের সমস্যা ফলে আমাদের সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ এই সিরিজ আয়োজন করতে গেলে আমাদেরকে মালাহাইড ক্রিকেট মাঠকে খুলতেই হত।ফলে আমাদের আর্থিক ক্ষতির পরিমাণ ছয় অঙ্কের সংখ্যা ছাড়িয়ে যেত। ম্যাচ প্রোডাকশন থেকে আমরা যে অর্থ আয় করতাম তা এই ক্ষতির পরিমাণ ঢাকতে পারত না তাই এই সিদ্ধান্ত।’

 

একুশে সংবাদ/এস কে  

 

Link copied!