AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেষ সময়ে রিয়ালের কাছে হারল বার্সেলোনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩৩ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
শেষ সময়ে রিয়ালের কাছে হারল বার্সেলোনা

লা লিগার চলতি মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোয় বার্সেলোনাকে কাঁদিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ। রোববার (২২ এপ্রিল) রাতে সান্তিয়াগো বার্নাব্যুর এল ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীদের ৩-২ গোলে হারায়  রিয়াল। সবমিলিয়ে জাভি-আনচেলত্তি আমলের শেষ এল ক্লাসিকো ছিল দেখার মতোই। সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ হাসিটা অবশ্য রিয়ালই হেসেছে। লস ব্লাঙ্কোসদের আরো একবার ত্রাতা হয়েছেন জুড বেলিংহাম। যেখানে অতিরিক্ত সময়ের গোলে ৩-২ ব্যবধানে রিয়াল মাদ্রিদ জয় তুলে নেন।      

এই হারে দীর্ঘ ৮৮ বছর পর একই মৌসুমে তিনবার রিয়াল মাদ্রিদের কাছে হারল বার্সেলোনা। অবশ্য কাতালুনিয়ান ক্লাবটি নিজেদের কিছুটা দুর্ভাগা ভাবতেই পারে। ২৮ মিনিটে লামিনে ইয়ামালের শট রিয়াল মাদ্রিদের গোলরক্ষক আন্দ্রে লুনিন যেভাবে ফিরিয়েছেন, তা হয়তো এই ম্যাচের সবচেয়ে বড় বিতর্ক।

ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগ ফুটবলেও আছে গোললাইন প্রযুক্তি। সেই একই প্রযুক্তি স্প্যানিশ লা লিগায় নেই ব্যয়বহুলের অজুহাতে। ইয়ামালের ওই শট লুনিন গোললাইন পেরুবার আগেই ফিরিয়েছেন কি না, তা নিয়ে বিতর্ক আছে। গোল লাইন প্রযুক্তি থাকলে হয়ত সেটা বার্সার পক্ষে থাকতেও পারত।

তাতে ম্যাচটাতেও বার্সা পেত কর্তৃত্বের দেখা। এর আগে ম্যাচে এগিয়ে গিয়েছিল ব্লু-গ্রানারাই। ৬ মিনিটের মাথায় লিড পায় তারা। রাফিনিয়ার কর্নার থেকে গোল করেন ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। ১২ মিনিট পর ডি-বক্সের ভেতর লুকাস ভাসকুয়েজকে ফাউল করেন পাও কুবারাসি ও হোয়াও কানসেলো।

সেখান থেকে পাওয়া পেনাল্টিতে রিয়ালকে সমতায় ফেরান ভিনিসিয়ুস জুনিয়র। প্রথমার্ধের শেষ সময়ে দুটো পরিবর্তন আনে বার্সা। ফ্র্যাঙ্কি ডি ইয়ং উঠে যান ইনজুরির কারণে আর একইসঙ্গে উঠে যেতে হয় গোলদাতা ক্রিস্টেনসেনকেও। তার বদলি হয়ে নামা ফারমিন লোপেজই বার্সাকে এনে দেন দ্বিতীয় গোল।

৬৯ মিনিটে রিয়াল গোলরক্ষক লুনিন বল ধরতে ব্যর্থ হলে রিবাউন্ডে পাওয়া বল জালে জড়ান লোপেজ। সমতায় ফিরতে রিয়াল সময় নেয় চার মিনিট। ৭৩ মিনিটে ভলিতে গোল করেন ম্যাচে দুর্দান্ত খেলা ভাসকুয়েজ। পুরো ম্যাচে রিয়ালের তিন গোলের সবকটিতেই ছিলেন এই তারকা।

ম্যাচ যখন ড্রয়ের পথে, তখনই রিয়ালের ত্রাতা হলেন বেলিংহাম। এই মৌসুমে বহুবারই শেষ সময়ে গোল করে রিয়ালের ত্রাতা হয়েছেন তিনি। এমনকি মৌসুমের প্রথম ক্লাসিকোতে তিনিই করেছিলেন অন্তিম মুহূর্তের সেই গোল। এবারও তার ৯১ মিনিটের গোলে স্বপ্নভঙ্গ হয় বার্সার।

লুকাস ভাসকুয়েজের ক্রস থেকে বল পেয়ে রিয়ালের জয়সূচক গোল করেন এই ইংলিশ তারকা। রুদ্ধশ্বাস ক্লাসিকোয় জিতে ১১ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। এখন পর্যন্ত ৩২ ম্যাচ খেলে ২৫ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৮১। সমান ম্যাচে ২১ জয় ও ৭ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। তৃতীয় স্থানে জিরোনার পয়েন্ট ৬৮।

৬ ম্যাচ বাকি থাকতে বার্সার সঙ্গে ১১ পয়েন্ট ব্যবধানে এগিয়ে রিয়াল। গাণিতিক হিসাব বলছে, নিজেদের বাকি ৬ ম্যাচ থেকে আর ৮ পয়েন্ট তুলে নিতে পারলেই ৩৬তম লিগ শিরোপা ঘরে তুলবে রিয়াল মাদ্রিদ।

 

 


একুশে সংবাদ/এস কে  

Link copied!