AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার পয়েন্ট হারালো অফ-ফর্মে থাকা জুভেন্টাস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০১ পিএম, ২০ এপ্রিল, ২০২৪
এবার পয়েন্ট হারালো অফ-ফর্মে থাকা জুভেন্টাস

বিরতির আগে ২-০ গোলে পিছিয়ে ছিল জুভেন্টাস। সিরি-এ লিগ টেবিলের নীচু সারির দল কালিয়ারির কাছে পরাজয়ের লজ্জা থেকে অবশ্য শেষ পর্যন্ত রেহাই পেয়েছে সাবেক চ্যাম্পিয়নরা। এ্যাওয়ে ম্যাচটিতে শেষ পর্যন্ত কঠিন পরীক্ষা দিয়ে  ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে সাম্প্রতিক সময়ে ফর্মহীনতায় ভুগতে থাকা জুভেন্টাস। এই ড্রয়ে সেফটি জোনে নিজেদের অবস্থান ধরে রাখার লক্ষ্যে আরো একধাপ পার করলো কালিয়ারি।

পেনাল্টিতে ৩০ ও ৩৬ মিনিটে দুই গোল করেন কালিয়ারির গিয়ানলুকা গায়েতানো ও ইয়েরি মিনা। ৬২ মিনিটে ডুসান ভ্লাহোভিচের নিখুঁত ফ্রি-কিকে স্বস্তি ফিরে জুভেন্টাস শিবিরে। এরপর আলবার্তো ডোসেনার আত্মঘাতি গোলে ম্যাচ শেষের তিন মিনিট আগে এক পয়েন্ট নিশ্চিত হয় তুরিনের জায়ান্টদের।

মাসিমিলিয়ানো আলেগ্রির দলের সাম্প্রতিক সময়ে এটি আরো একটি হতাশাজনক ফলাফল। অথচ এবারের সিরি-এ মৌসুমে শিরোপা দৌড়ে শুরু থেকেই দারুনভাবে টিকে ছিল জুভেন্টাস। মৌসুমের শেষ ভাগে এসে হঠাৎ করেই তাদের ছন্দপতন ঘটে। গত ১২ ম্যাচে তারা মাত্র দুটিতে জয়ী হয়েছে। এ কারনে লিগ টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে  ১৯ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে  রয়েছে  জুভেন্টাস।   আগামী  সোমবার রাতে নগর প্রতিদ্ব›দ্বী এসি মিলানকে পরাজিত করতে পারলে লিগ শিরোপা নিশ্চিত হবে ইন্টারের।

কাল ম্যাচ শেষে আলেগ্রি বলেছেন, ‘আমরা সম্ভাব্য প্রতিটি বলই নিয়ন্ত্রনে নেবার চেষ্টা করেছি। দ্বিতীয়ার্ধে ছেলেরা বেশী ভাল খেলেছে। মৌসুমের শেষে এসে আমাদের কিছুটা ছন্দপতন হয়েছে। পুরো বিষয়টি নিয়ে নতুন করে ভাবতে   হবে। এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো চ্যাম্পিয়ন লিগে জায়াগা নিশ্চিত করা।’

সিরি-এ লিগে পঞ্চম স্থানে থেকে মৌসুম শেষ করতে পারলেও আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগের বর্ধিত আসরে সরাসরি খেলার সুযোগ পাবে। এবার মৌসুম শেষ হতে আর মাত্র পাঁচ ম্যাচ বাকি আছে। ষষ্ঠ স্থানে থাকা ল্যাজিওর চেয়ে  জুভেন্টাস ১২ পয়েন্ট এগিয়ে রয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের জায়গা নিশ্চিতে তিন পয়েন্টের প্রয়োজন জুভেন্টাসের।

কেনান ইয়েলিডিজের ক্রস থেকে ডোসেনা বল ক্লিয়ার করতে গিয়ে নিজের জালে জড়ান। এই ড্রয়ে রেলিগেশন জোন থেকে পাঁচ পয়েন্ট উপরে উঠে ১৪তম স্থানেই থাকলো কালিয়ারি। গত নয় ম্যাচে মাত্র একটিতে পরাজয় ও বেশ কিছু আকর্ষণীয় পারফরমেন্সের মাধ্যমে কালিয়ারি রেলিগেশন জোন থেকে উপরে উঠতে সক্ষম হয়েছে। ফেব্রুয়ারির মাঝামাঝিতে তলানির থেকে দ্বিতীয় স্থানে ছিল কালিয়ারি।

কোচ ক্লডিও রানিয়েরি  বলেছেন, ‘আমাদের ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে, তাহলেই সিরি-এ লিগে টিকে থাকা সম্ভব। এই লিগে অবস্থান ধরে রাখা আমাদের সমর্থকদের প্রাপ্য। আশা করি সমর্থকরা আমাদের পারফরমেন্সে গর্বিত। কারন খেলোয়াড়রা সর্বোচ্চ দেবার চেষ্টা করেছে।’এদিকে দিনের শুরুতে লুইস আলবার্তোর ৫৭ মিনিটের গোলে জেনোয়াকে ১-০ ব্যবধানে পরাজিত করেছে ল্যাজিও। গত গ্রীষ্মে ৩১ বছর বয়সী আলবার্তো ল্যাজিওর সাথে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন।

 

একুশে সংবাদ/এস কে  

Link copied!