AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ হোক: রোহিত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪৫ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ হোক: রোহিত

ভারত এবং পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ আয়োজনের পক্ষে সওয়াল করলেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়কের বক্তব্য, সাদা বলের ক্রিকেটে বিভিন্ন আইসিসি প্রতিযোগিতায় ভারত এবং পাকিস্তানের লড়াই হয়। কখনও টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী। আবার কখনও ৫০ ওভারের বিশ্বকাপে সেই মহারণ হয়।

কিন্তু ২০০৭ সালের ডিসেম্বরের পরে লাল বলের ক্রিকেটে ভারত এবং পাকিস্তান আর লড়াই করেনি (প্রথম দুটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত উঠলেও পাকিস্তান উঠতে পারেনি)। তাই দু‍‍`দেশের মধ্যে টেস্ট সিরিজ আয়োজনের পক্ষে সওয়াল করেছেন ভারতীয় দলের অধিনায়ক। তবে রোহিত এটাও বুঝিয়ে দিয়েছেন, তিনি যে মতপ্রকাশ করছেন, সেটা পুরোপুরি ক্রিকেটীয় দিক থেকে। ক্রিকেটের বৃত্তের মধ্যে থেকেই সেই কথা বলছেন বলে জানিয়ে দিয়েছেন রোহিত।

সম্প্রতি পডকাস্ট শো ‘ক্লাস প্রেইরি ফায়ার’-তে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ নিয়ে রোহিতের মতামত জানতে চান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। ভারত বা পাকিস্তানে না হলেও ইংল্যান্ড বা সংযুক্ত আরব আমিরশাহির মতো দেশে টেস্ট সিরিজ আয়োজন করা যায় কিনা, তা জানতে চান। নিরপেক্ষ ভেন্যু হিসেবে অস্ট্রেলিয়ার নামও উঠে আসে।

সেই প্রশ্নের জবাবেই রোহিত বলেন, ‍‍`আমি সম্পূর্ণভাবে সেটা (ভারত-পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ আয়োজনের বিষয়টি) বিশ্বাস করি। ওরা ভালো দল। ওদের হাতে দুর্দান্ত বোলার আছে। দারুণ লড়াই হবে। বিশেষত বিদেশের পরিবেশে খেলা হলে সেটা আরও দুর্দান্ত হবে। (ভারত এবং পাকিস্তানের মধ্যে) শেষ টেস্ট ম্যাচটা সম্ভবত খেলেছিল ২০০৬ সাল বা ২০০৮ সালে। আমার যা মনে পড়ছে, তাতে একটি ম্যাচে ওয়াসিম জাফর দ্বিশতরান করেছিল।‍‍`

ওই পডকাস্টে রোহিত আরও বলেন, ‘হ্যাঁ, (ভারত-পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ) হলে দারুণ হবে। দিনের শেষে আমরা খেলতে চাই। আমার মনে হয়, এই লড়াইটা (ভারত এবং পাকিস্তানের টেস্ট সিরিজ) দুর্দান্ত হবে। এমনিতে আমরা ওদের বিরুদ্ধে আইসিসি টুর্নামেন্টে খেলি। আমি ক্রিকেটের মধ্যে যাবতীয় বিষয় নিয়ে কথা বলছি। আমি অন্য কিছু নিয়ে কথা বলছি না। ব্যাট এবং বলের মধ্যে দারুণ লড়াই হবে। কেন হবে না তাই।’

দু‍‍`দল শেষ টেস্ট সিরিজ খেলেছিল ২০০৭ সালে। ১-০ ব্যবধানে সেই সিরিজ জিতেছিল ভারত। সেই সিরিজের আগে পাকিস্তানে গিয়েছিল টিম ইন্ডিয়া। ভারতই ১-০ ব্যবধানে জিতেছিল সিরিজ। পরিসংখ্যান অনুযায়ী, ১৯৮৬-৮৭ সালের পরে দ্বিপাক্ষিক সিরিজে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

একুশে সংবাদ/এস কে
 

Link copied!