AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লখনৌকে হারিয়ে কলকাতার দাপুটে জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৬ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
লখনৌকে হারিয়ে কলকাতার দাপুটে জয়

আইপিএলের হাইভোল্টেজ ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসকে পরাজিত করেছে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটিতে লখনৌর দেওয়া রান টপকে দাপুটে জয় তুলে নিয়েছে শ্রেয়স আইয়ারের দল। এই জয়ে পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে রাইডার্সরা।রোববার কলকাতার ইডেন গার্ডেন্সে আইপিএলের ২৮তম ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হয় লখনৌ। এদিন আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে রাহুলের দল। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট ও ২৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দুইবারের চ্যাম্পিয়নরা। 

রান তাড়া করতে মাঠে নেমে উড়ন্ত শুরু পায় কলকাতা। ইনিংসের প্রথম ওভারেই ২২ রান তোলে স্বাগতিকরা। যদিও নারিন ও ফিল সল্ট রয়ে সয়ে শুরু করেন। তবে নিজের অভিষেক ম্যাচের প্রথম ওভারেই এত রান দিয়েছেন উইন্ডিজের তরুণ তুর্কি শামার জোসেফ। 

দ্বিতীয় ওভারেই নারিনকে সাজঘরের পথ দেখান মহসিন খান। আউট হওয়ার আগে ৬ রান করেন তিনি। পরে ক্রিজে আসেন রাঘুবংশী। তবে ব্যাট হাতে ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফেরেন এই তরুণ ব্যাটার (৭)।এরপর বাইশ গজে আসেন কলকাতা অধিনায়ক শ্রেয়স আইয়ার। তাকে সঙ্গে নিয়ে দলীয় রানের চাকা সচল রাখেন সল্ট। সেই সঙ্গে নিজের অর্ধ শতক পূরণ করেন এই ব্যাটার। এ সময় তাকে সঙ্গ দেন আইয়ার।

ফিফটির পর আরো ভয়ংকর হয়ে ওঠেন সল্ট। যদিও শেষ পর্যন্ত আর তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করা হয়নি তার। ৮৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়তে হয় তাকে। কারণ, ততক্ষনে ম্যাচ জিতে গেছে কলকাতা।লখনৌর হয়ে দুটি উইকেট নেন মহসিন খান।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় লখনৌ। শুরুটা ভালো হলেও মাঝ পথে খেই হারিয়ে ফেলে দলটি। শেষ পর্যন্ত নিকোলাস পুরানের (৪৫) ব্যাটে মাঝারি পুঁজি ১৬১ রান সংগ্রহ করে রাহুলের দল। কলকাতার হয়ে তিনটি উইকেট শিকার করেন মিচেল স্টার্ক।

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

Link copied!