AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফোডেনের হ্যাটট্রিকে ভিলাকে উড়িয়ে দিল ম্যান সিটি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৭ পিএম, ৪ এপ্রিল, ২০২৪
ফোডেনের হ্যাটট্রিকে ভিলাকে উড়িয়ে দিল ম্যান সিটি

আর্লিং হালান্ড ও কেভিন ডি ব্রুইনার অনুপস্থিতিতে ম্যানচেস্টার সিটির হয়ে হ্যাটট্রিক করেছেন ফিল ফোডেন। ইংলিশ এই মিডফিল্ডারের নৈপুন্যে বুধবার এ্যাস্টন ভিলাকে গুরুত্বপূর্ণ ম্যাচে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সিটি।এদিকে দিনের আরেক ম্যাচে লুটন টাউনকে ২-০ গোলে পরাজিত করে লিভারপুলকে হটিয়ে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে ফিরেছে আর্সেনাল। দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল ও বর্তমান চ্যাম্পিয়ন সিটির তুলনায় এক পয়েন্ট উপরে রয়েছে গানার্সরা। 

এবারের মৌসুমে সিটি শীর্ষ পাঁচ দলের বিপক্ষে ছয় ম্যাচে এর আগে কখনো জিততে পারেনি। যে কারনে ইত্তিহাদ স্টেডিয়ামে চতুর্থ স্থানে থাকা ভিলার বিপক্ষে ম্যাচটি নিয়ে বেশ চাপে ছিল সিটিজেনরা। যদিও পেপ গার্দিওলা সামনের ব্যস্ত সূচীকে সামনে রেখে হালান্ড ও ডি ব্রুইনাকে পুরো ৯০ মিনিট বিশ্রামে রেখেও বাকি দল নিয়ে স্বস্তিতেই ছিলেন। এই স্বস্তিটা অবশ্য ফোডেনই এনে দিয়েছেন।

এ সম্পর্কে গার্দিওলা বলেছেন, ‘সামনে আমাদের বেশ ব্যস্ত সূচী রয়েছে। যে কারনে পুরো দলকে উজ্জীবিত রাখাটা জরুরী। সবাইকে ম্যাচ খেলার সুযোগ করে দিতে হবে।’

এবারের মৌসুমে ফোডেনকে সেরা খেলোয়াড় হিসেবে শুরু থেকেই প্রশংসা করেছেন গার্দিওলা। ২৩ বছর বয়সী ফোডেনও কোচের আস্থার প্রতিদান দিয়ে মৌসুমে ২১ গোল করেছেন  । সিটি বস বলেন, ‘যখন সে সেন্ট্রাল পজিশনে খেলে তখন তার মধ্যে গোলের সেন্স কাজ করে। সত্যিকার অর্থেই সে একজন বিশ^মানের খেলোয়াড়, একজন জাত প্রতিভা, আমাদের জন্য সে একটি উপহার।’

ডিসেম্বরে যখন দুই দল মুখোমুখি হয়েছিল তখন সিটিকে ১-০ গোলে পরাজিত করেছিল ভিলা। কিন্তু সেটাই ছিল সিটিজেনদের শেষ পরাজয়। এখন পর্যন্ত ২৪ ম্যাচে অপরাজিত আছে গার্দিওলার শিষ্যরা।ভিলা বস উনাই এমেরি বলেছেন, ‘সিটির মাঠে ভিন্ন পরিবেশে আমরা দারুন পারফর্ম করেছি। আজ তারা নিজেদের শক্তির পরিচয় দিয়েছে  এবং এই জয়টা তাদের প্রাপ্য ছিল।’

চারটি পরিবর্তনের মধ্যে সিটির মূল একাদশে ফিরেছিলেন জেরেমি ডকু। গত মাসে সিটির জার্সি গায়ে দারুন পারফর্ম করার পুরস্কার হিসেবেই এই বেলজিয়ানকে দলে রেখেছেন গার্দিওলা। ভিলা ডিফেন্ডার লুকাস ডিগনেকে কাটিয়ে ডকুর ক্রসে রড্রি ১১ মিনিটে গোলরক্ষক রবিন ওলসেনকে পরাস্ত করেন। ভিলার নিয়মিত নাম্বার ওয়ান গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ কাল অনুপস্থিত ছিলেন। শীর্ষ গোলদাতা ওলি ওয়াটকিন্স ইনজুরির কারনে ও অধিানয়ক জন ম্যাকগিন নিষেধাজ্ঞার কারনে খেলতে পারেননি। যদিও ওয়াটকিন্সের পরিবর্তে কলম্বিয়ান জন ডুরান ঠিকই নিজেকে প্রমান করেছেন। ২০ মিনিটে মরগান রজার্সের সাথে বল আদান প্রদান করে ডুরান ভিলাকে সমতায় ফেরান। বিরতির ঠিক আগে আবারো এগিয়ে গিয়ে স্বাগতিক সমর্থকদের স্বস্তি ফিরিয়ে দিয়েছে সিটি। তার নিখুঁত ফ্রি-কিকে প্রথমার্ধের স্টপেজ টাইমে এগিয়ে যায় সিটি। এডারসনের উরুর ইনজুরির কারনে সিটির দুই নম্বর গোলরক্ষক স্টিফেন ওরতেগা পুরো ম্যাচ ভালই উপভোগ করেছেন।

বিরতির পরপরই ডগলাস লুইজের শট রুখে দিয়ে ভিলাকে সমতায় ফিরতে দেননি ওরতেগা। রড্রির পাসে পোস্টের খুব কাছে থেকে ৬২ মিনিটে দলের জয় নিশ্চিত করেন তিনি । ৭ মিনিট পর ডি বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে হ্যাটট্রিক পূরণ করেন ফোডেন।

প্রথম দল হিসেবে টানা চার মৌসুমে লিগ শিরোপা জয়ের পথে এখনো দারুনভাবে টিকে রয়েছে সিটি। মৌসুম শেষ হতে বাকি থাকা আট ম্যাচের মধ্যে আর মাত্র একটি ম্যাচ রয়েছে সিটির শীর্ষ ছয় প্রতিপক্ষের বিপক্ষে। টটেনহ্যামের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচটিতে নিজেদের এগিয়ে নেবার ব্যপারে আশাবাদী গার্দিওলা।

এই পরাজয় সত্তে¡ও ভিলা এখনো স্পার্সদের থেকে দুই পয়েন্ট এগিয়ে চতুর্থ স্থানে ধরে রেখেছে।

একুশে সংবাদ/এস কে

Link copied!