AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজনীতিতে নাম লেখাচ্ছেন সানিয়া মির্জা!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৪ পিএম, ২৮ মার্চ, ২০২৪
রাজনীতিতে নাম লেখাচ্ছেন সানিয়া মির্জা!

গেল কয়েকমাস ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সানিয়া মির্জা। বিশেষ করে শোয়েব মালিকের সঙ্গে বিচ্ছেদের পর থেকেই খবরের শিরোনাম হচ্ছেন তিনি। এবার নতুন করে আবারো আলোচনায় এসেছেন ভারতের সাবেক এই টেনিস তারকা।

ভারতের শীর্ষ গণমাধ্যমগুলো জানাচ্ছে, লোকসভা নির্বাচনের প্রার্থী হওয়ার মধ্য দিয়ে ভারতের রাজনীতিতে আসছেন সানিয়া। গুঞ্জন রয়েছে, কংগ্রেসের প্রার্থী হিসেবে আসন্ন নির্বাচনে অংশ নেবেন এই তারকা।

দেশটির গণমাধ্যমের দাবি, বুধবার চারটি রাজ্যের লোকসভার প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে বসেছিল কংগ্রেস। যার মধ্যে গোয়া, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ ও ঝাড়খণ্ডের বেশ কয়েকটি আসনে তারা প্রার্থীর নাম ঘোষণা করেছে।

এরই মধ্যেই জল্পনা শুরু হয়েছে, সানিয়াকেও এবার লোকসভার টিকিট দেবে কংগ্রেস। হায়দরাবাদের মতো গুরুত্বপূর্ণ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ভাবা হচ্ছে তার নাম।

গণমাধ্যম বলছে, কংগ্রেসকে নেতৃত্ব দেওয়া মহলের কাছে সানিয়ার নাম প্রস্তাব করেছেন ভারতের সাবেক অধিনায়ক মোহম্মদ আজহারউদ্দিন। জানা গেছে, ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়কের সঙ্গে সানিয়ার ঘনিষ্ঠতা রয়েছে বহুদিন ধরেই। এমনকি কংগ্রেসের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত আজহার।

গত বছর তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনেও কংগ্রেসের টিকিটে লড়েছিলেন আজহারউদ্দিন। তবে রাজ্যটিতে কংগ্রেস সরকার গড়লেও জিততে পারেননি আজহার। শোনা যাচ্ছে, তিনিই কংগ্রেস নেতৃত্বের কাছে সানিয়ার প্রসঙ্গ উত্থাপন করেন। ভারতের সফলতম মহিলা টেনিস তারকার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে হায়দরাবাদে বাজিমাত করা যায় কিনা, সেই নিয়ে ভাবনাচিন্তা শুরু করে কংগ্রেসও।

উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে হায়দরাবাদ কেন্দ্রটি রয়েছে ওয়েইসিদের দখলে। বর্তমানে সেখানকার সাংসদ এআইএমআইএমের আসাদউদ্দিন ওয়েইসি। এরই মধ্যেই ঐ কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি আর বিআরএস। সেখানে কি সানিয়া মির্জাকে প্রার্থী করে চমক দেবে কংগ্রেস? সেই উত্তরের জন্য আরো বেশ কিছু দিন অপেক্ষায় থাকতে হবে।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!