AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেষ ওয়ানডেতে বাদ লিটন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৪৭ পিএম, ১৬ মার্চ, ২০২৪
শেষ ওয়ানডেতে বাদ লিটন

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য আগেই দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। এই দল থেকে বাদ পড়েছেন টাইগার ওপেনার লিটন দাস। ২০২১ টি-২০ বিশ্বকাপের পর একবার পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েন লিটন। এবার একই কারণে বাদ পড়লেন ডানহাতি এই ব্যাটার।

লিটন দাসের পরিবর্তে প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাকের আলী অনিক। দল থেকে বাদ পড়া লিটন আজ বিকেলে ৩টা ১০ এর ফ্লাইটে ঢাকায় ফিরবেন। আবার ঢাকা থেকে জাকেরেরও আজই চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা।

চট্টগ্রামে শুরু হওয়া সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ওপেনিংয়ে নেমে একটি রানও করতে পারেননি লিটন। প্রথম ম্যাচে প্রথম ও দ্বিতীয় ম্যাচে আউট হয়ে যান তৃতীয় বলে। লিটনের এই ফর্ম দেখে নির্বাচকদের মনে হয়েছে তাকে আপাতত দলের সঙ্গে রেখে কোনো লাভ নেই। নির্বাচক কমিটির পক্ষ থেকে লিটনকে সরাসরিই বলা হয়েছে তাকে বাদ দেওয়া হয়েছে বাজে পারফরম্যান্সের কারণে।

এর আগে টি-২০ সিরিজেও ব্যর্থ ছিলেন লিটন। সিলেটে অনুষ্ঠিত তিন ম্যাচের সিরিজে তিন ইনিংস মিলিয়ে করেছিলেন মোট ৪৩ রান। তিন সংস্করণ মিলিয়ে লিটন সর্বশেষ ফিফটি পেয়েছেন গত বছর অক্টোবরে অনুষ্ঠিত বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে।

বাংলাদেশের তৃতীয় ওয়ানডের দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, জাকের আলী অনিক, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও মুস্তাফিজুর রহমান।

একুশে সংবাদ/এস কে

Link copied!