AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিলের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করলো ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩৩ এএম, ১৫ মার্চ, ২০২৪
ব্রাজিলের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করলো ইংল্যান্ড

চলতি মাসে দুটি প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। যেখানে ইংলিশদের প্রতিপক্ষ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ও বেলজিয়াম। ম্যাচ দুটি ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আগামী ২৩ মার্চ প্রথম ম্যাচে প্রতিপক্ষ ব্রাজিল, ২৬ মার্চ দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ বেলজিয়াম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) এ দুটি ম্যাচের জন্য ২৫ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছেন কোচ গ্যারেথ সাউথগেট। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল দল। যদিও স্কোয়াড ঘোষণার পর থেকে একের পর এক খেলোয়াড় ইনজুরিতে পড়ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ইংল্যান্ডের ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এভারটন সেন্টারব্যাক জেরার্ড ব্রানথওয়াইট। আট মাসের নিষেধাজ্ঞার পর দলে ফিরেছেন ব্রেন্টফোর্ডের ইভান টনি। জুয়া-সংক্রান্ত বিধি লঙ্ঘন করে নিষেধাজ্ঞা পেয়েছিলেন তিনি।

এবারের দলে ফিরেছেন নিউক্যাসল ইউনাইটেডের অ্যান্থনি গর্ডন ও ওয়েস্ট হ্যামের জেরাড বোয়েন। এমনকি দীর্ঘ ৩ বছর পর দলে ফিরেছেন লিভারপুল ডিফেন্ডার জো গোমেজ, ম্যানচেস্টার ইউনাইটেডের জন স্টোন্স ও চেলসির বেন চিলওয়েল।

ম্যানচেস্টার সিটি থেকে ওয়েস্ট হ্যাম ধারে খেলতে যাওয়া ক্যালভিন ফিলিপস বাদ পড়েছেন জাতীয় দল থেকে। ইনজুরির কারণে দলে জায়গা হারিয়েছেন জ্যাক গ্রিলিশ। ইনজুরিতে পড়েছেন লুক শ, মার্ক গুয়েহি, কিয়েরান ত্রিপিয়ার ও রিস জেমস। 

ইংল্যান্ড স্কোয়াড

গোলরক্ষক: স্যাম জনস্টোন, জর্ডন পিকফোর্ড ও অ্যারন র‌্যামসডেল।

ডিফেন্ডার: জেরাড ব্রাথওয়েট, বেন চিলওয়েল, লুইস ডাঙ্ক, জো গোমেজ, এজরি কোনসা, হ্যারি ম্যাগুয়ের, জন স্টোন্স, কাইল ওয়াকার।

মিডফিল্ডার: জুড বেলিংহ্যাম, কনর গ্যালাঘার, জর্ডান হ্যান্ডারসন, জেমস ম্যাডিসন ও ডেকলান রাইস।

ফরোয়ার্ড: জেরাড বোয়েন, ফিল ফোডেন, অ্যান্থনি গর্ডন, হ্যারি কেইন, কোল পালমার, মার্কাস রাশফোর্ড, বুকায়ো সাকা, ইভান টনি ও ওলি ওয়াটকিন্স।

একুশে সংবাদ/এস কে

Link copied!