AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইয়ারজান সেরা গোলরক্ষক আর টুর্নামেন্ট সেরা প্রীতি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:০৭ পিএম, ১০ মার্চ, ২০২৪
ইয়ারজান সেরা গোলরক্ষক আর টুর্নামেন্ট সেরা প্রীতি

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের নির্ধারিত সময় শেষ হয় ১-১ সমতায়। এতে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। যেখানে ভারতকে (৩-২) কাঁদিয়ে শিরোপা উচ্ছ্বাসে মেতেছে অর্পিতা-প্রীতিরা।

রোববার বিকেল সোয়া ৩ টায় নেপালের কাঠমান্ডুতে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচের নির্ধারত সময়ের খেলা শেষ হয় ১-১ সমতায়। ভারতের হয়ে গোল করেন আনুশকা। অপরদিকে দলের সমতাসূচক গোল করেন বাংলাদেশের মরিয়ম।

শেষ পর্যন্ত কোনো গোল না হওয়ায় ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুট আউটের প্রথম শটটিই মিস করে বাংলাদেশ। তবে গোলরক্ষকের দারুণ নৈপুণ্যে টাইব্রেকারে লড়াই জমিয়ে শিরোপা জেতে লাল-সবুজের প্রতিনিধিরা।

এবারের টুর্নামেন্ট দলীয় সাফল্যের পাশাপাশি বাংলাদেশের ফুটবলারদের ব্যক্তিগত অর্জনও রয়েছে অনেক। চার দলের টুর্নামেন্টে বাংলাদেশের সুরভী আকন্দ প্রীতি সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। পাঁচ গোলের পাশাপাশি দুর্দান্ত পারফরম্যান্স করেছেন।

যদিও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটাও অল্পের জন্য মিস করেছেন প্রীতি। আসরে সবমিলিয়ে ৬ গোল করে সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি পেয়েছেন ভারতের আনুশকা শর্মা।

সর্বোচ্চ গোলদাতা ভারত পেলেও সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছে বাংলাদেশের গোলরক্ষক ইয়ারজান। পুরো টুর্নামেন্টে বাংলাদেশ দু’টি গোল হজম করেছে। পাশাপাশি আজকের ফাইনালে টাইব্রেকারে দুর্দান্ত সেভ করে বাংলাদেশি গোলরক্ষক। তাই সেরা গোলরক্ষকের পুরস্কারও গেছে তার ঝুলিতেই। 
 

একুশে সংবাদ/এস কে

Link copied!