AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৩২ পিএম, ১০ মার্চ, ২০২৪
ভারতকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের নির্ধারিত সময় শেষ হয় ১-১ সমতায়। এতে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। যেখানে ভারতকে (৩-২) কাঁদিয়ে শিরোপা উচ্ছ্বাসে মেতেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

রোববার বিকেল সোয়া ৩ টায় নেপালের কাঠমান্ডুতে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচের নির্ধারত সময়ের খেলা শেষ হয় ১-১ সমতায়। ভারতের হয়ে গোল করেন আনুশকা। অপরদিকে দলের সমতাসূচক গোল করেন বাংলাদেশের মরিয়ম।

শেষ পর্যন্ত কোনো গোল না হওয়ায় ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুট আউটের প্রথম শটটিই মিস করে বাংলাদেশ। তবে গোলরক্ষকের দারুণ নৈপূণ্যতায় ম্যাচে লড়াই করে জয় পায় লাল-সবুজের প্রতিনিধিরা।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। সতীর্থের লম্বা পাস থেকে বল সংগ্রহ করেই কোনাকুনি শটে ভারতকে এগিয়ে দেন তিনি। এর মিনিট আটেক পরেই আবারো বাংলাদেশের ডেরাই আক্রমণ চালায় ভারত। তবে সে যাত্রাই বেঁচে যায় সাইফুল বারী টিটুর শিষ্যরা।

এরপর ম্যাচে সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে অর্পিতারা। কিন্তু বেশ কয়েকবার সুযোগ তৈরি করেও ব্যর্থ হয় বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের ৪১তম মিনিটে ফ্রি কিক পেলেও সেই সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ভারতের শক্ত রক্ষণভাগ ভাঙতে ব্যর্থ হয় টিটুর শিষ্যরা। এরপরেই কর্নার কিক থেকে ভারতের ডি-বক্সে আক্রমণ চালায় সাথী-ফাতেমারা। কিন্তু দারুণ দক্ষতায় দলকে বিপদ থেকে রক্ষা করে ভারতের এলিজাবেথ-রুপশ্রীরা।

শেষ পর্যন্ত কোনো গোল না হওয়ায় ১-০ গোলে পিছিয়ে থেকে বিরিতিতে যায় অর্পিতার দল। বিরতি থেকে ফিরেই সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। তবুও কাঙ্ক্ষিত সেই গোলের দেখা মিলছিল না।

অবশেষে ম্যাচের ৬৮তম মিনিটে ফ্রি কিক পায় বাংলাদেশ। অর্পিতার নেয়া দূর পাল্লার শটটি ভারতের ডিফেন্সের পায়ে লেগে গোলপোস্টের বাইরে দিয়ে চলে যায়। এতে কর্নার পায় বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের ৬৯তম মিনিটে বাংলাদেশ স্ট্রাইকার থুইনুই মারমার নেয়া কর্নার কিক থেকে দলকে সমতায় ফেরান মরিয়ম। সেই গোলেই ১-১ সমতায় শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। শেষ পর্যন্ত টাইব্রেকারে ভারতকে (৩-২) পরাজয়ের তেতো স্বাদ দেন অর্পিতা-সাথীরা।

একুশে সংবাদ/এস কে

Link copied!