AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিজ রক্ষার মিশনে যে একাদশ মাঠে নামাতে পারে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৩২ পিএম, ৬ মার্চ, ২০২৪
সিরিজ রক্ষার মিশনে যে একাদশ মাঠে নামাতে পারে বাংলাদেশ

সিরিজ বাঁচানোর সুযোগ টাইগারদের সামনে। সেজন্য ভালো খেলার পাশাপাশি ভাগ্যের সহায়তার দিকে তাকিয়ে আছে দল। শিশিরের কারণে টস হবে গুরুত্বপূর্ণ। ম্যাচের আগেরদিন অনুশীলন ছিলো না। তবে জিম, সুইমিং যে যার মত করে সময় কাটিয়েছেন । সঙ্গে ভুল শুধরে নিতে, কোচের সঙ্গে কজনের আলাদা আলোচনা হয়েছে। এমন সমীকরণ মাথায় রেখে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে শ্রীলংকার মুখোমুখি হবে টিম টাইগার্স। ম্যাচটি জিততেই হবে স্বাগতিকদের। যদিও সেই কাজটি সহজ হবে না, সেটি অনুমেয়ই।

অপরদিকে স্বাগতিকদের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ শিরোপা নিশ্চিত করতে চায় শ্রীলংকা। এ লক্ষ্যেই মাঠে নামবে ক্রিস সিলভারউডের শিষ্যরা।   

আজ বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ টি স্পোর্টস ও গাজী টিভি সরাসরি সম্প্রচার করবে। এ ছাড়া অনলাইনে সরাসরি সম্প্রচারিত হবে র‍্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে।

স্বাগতিকদের একাদশে একটি পরিবর্তনের সম্ভাবনা আছে। রিশাদের জায়গায় তাইজুল খেলতে পারেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হবে টসের আগে।

এদিকে প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-জাকের আলীর দুর্দান্ত ব্যাটিংয়ের পরও তীরে এসে তরী ডুবিয়েছে টাইগাররা। তবে সিলেটের দর্শকদের মন ভরিয়েছেন এ দু’ব্যাটার। তাই তো দ্বিতীয় ম্যাচকে ঘিরেও দর্শকদের মাঝে রয়েছে বেশ আগ্রহ। এ ম্যাচেও সমর্থকরা চান জ্বলে উঠুক মাহমুদউল্লাহ-জাকেরদের ব্যাট। জয় নিয়ে মাঠ ছাড়ুক স্বাগতিকরা।

এখন পর্যন্ত ১৫৯টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে ৫৯টিতে জয়, ৯৬টিতে হার এবং ৪টিতে ড্র করেছে টাইগাররা। শ্রীলংকার বিপক্ষে এ পর্যন্ত ১৪ বারের মোকাবেলায় ৪টিতে জয় এবং ১০টিতে হেরেছে বাংলাদেশ।


টাইগারদের সম্ভাব্য একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও জাকের আলী।

একুশে সংবাদ/এস কে

Link copied!