AB Bank
ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবাহনীকে হারিয়ে ক্লাব কাপ হকিতে চ্যাম্পিয়ন মেরিনার্স


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৫৪ পিএম, ২ মার্চ, ২০২৪
আবাহনীকে হারিয়ে ক্লাব কাপ হকিতে চ্যাম্পিয়ন মেরিনার্স

ক্লাব কাপ হকিতে চ্যাম্পিয়ন হয়েছে মেরিনার্স ইয়াং। আজ শনিবার (২ মার্চ) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারকাবহুল আবাহনী লিমিটেডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ক্লাব কাপ হকির শিরোপা ঘরে তুলল মামুন উর রশিদের শিষ্যরা। এর আগে ২০২১ সালে সবশেষ আসরে এই আবাহনীকেই ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো ক্লাব কাপ শিরোপা জিতেছিল মেরিনার্স। 

ফাইনালে আজ প্রথম কোয়ার্টার ছিল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ। দুদলই বেশ কিছু গোলের সুযোগ পেয়ে সেগুলো কাজে লাগাতে পারেনি। তবে দ্বিতীয় কোয়ার্টারের চতুর্থ মিনিটে অর্থাৎ খেলার ১৯ মিনিটে মেরিনার্সের ভারতীয় খেলোয়াড় দীপক মালিকের দারুণ এক ফিল্ড গোলে এগিয়ে যায় দল (১-০)। পুরো ম্যাচে আবাহনী গোটা ছয়েক পেনাল্টি কর্নার পেয়েও সেগুলো গোলে পরিণত করতে পারেনি। 

আশরাফুল ইসলাম, রেজাউল করিম বাবু, রোমান সরকার, ফরহাদ আহমেদ শিতুল, মেহেদি হাসান, বিপ্লব কুজুরসহ জাতীয় দলের ১০ জন খেলোয়াড় থাকার পরও আবাহনী তাদের নামের প্রতি সুবিচার করতে পারেনি। অপর দিকে মেরিনার্স দুটি পেনাল্টি কর্নার পেয়ে সেখান থেকে একটি থেকে স্ট্রোক আদায় করে নেয়। ৪৫ মিনিটে পাওয়া সেই পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে দলের ব্যবধান বাড়িয়ে নেন মেরিনার্সের অধিনায়ক ফজলে হোসেন রাব্বি (২-০)।

ম্যাচের চতুর্থ ও শেষ কোয়ার্টারেও পেনাল্টি কর্নার পায় আবাহনী। সেখান থেকে গোল করলে ম্যাচের গতিপথ বদলে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু আশরাফুল, সুনিলরা সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। শেষ পর্যন্ত ২-০ গোল ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।    

ক্লাব কাপ হকিতে ফাইনাল সেরার পুরস্কার জিতেছেন মেরিনার্সের অধিনায়ক ফজলে হোসেন রাব্বি। টুর্নামেন্ট সেরা হয়েছেন আবাহনীর ডিফেন্ডার আশরাফুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দলকে ট্রফি ও মেডেল প্রদান করেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এবং বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান। এ সময় বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ, টুর্নামেন্ট কমিটির সম্পাদক খাজা তাহের লতিফ মুন্না, ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাহবুবুল এহছান রানাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!