AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিউজিল্যান্ড বোলারদের দাপটের দিনে গ্রিনের অসাধারন সেঞ্চুরি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১২ পিএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
নিউজিল্যান্ড বোলারদের দাপটের দিনে গ্রিনের অসাধারন সেঞ্চুরি

আজ থেকে শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বোলারদের দাপটের দিন ব্যাট হাতে অসাধারন সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন। চার নম্বরে নামা গ্রিনের অনবদ্য ১০৩ রানের সুবাদে প্রথম দিন শেষে ৮৫ ওভারে ৯ উইকেটে ২৭৯ রান করেছে সফরকারী অস্ট্রেলিয়া।

ওয়েলিংটনে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ২৪ ওভারে ৬১ রানের সূচনা করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার স্টিভেন স্মিথ ও উসমান খাজা। ২৫তম ওভারের প্রথম বলে নিউজিল্যান্ড পেসার ম্যাট হেনরির বলে আউট হন ৩১ রান করা স্মিথ। তিন নম্বরে নামা মার্নাস লাবুশেনকে ১ রানে বিদায় করে নিউজিল্যান্ডকে দ্রæতই দ্বিতীয় সাফল্য এনে দেন স্কট কুগেলিজন।

স্মিথের পর আরেক ওপেনার খাজাকে ৩৩ রানে বিদায় দেন হেনরি। লাবুশেনের মত ১ রান করে পেসার উইল ও’রুকের বলে সাজঘরে ফিরেন পাঁচ নম্বরে নামা ট্রাভিস হেড। ৮৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া।পঞ্চম উইকেটে ৭৭ বলে ৬৭ রান তুলে অসিদের চাপমুক্ত করেন গ্রিন ও মিচেল মার্শ। ৬টি চার ও ১টি ছক্কা ৩৯ বলে ৪০ রান করা মার্শকে শিকার করে নিউজিল্যান্ডকে ব্রেক-থ্রু এনে দেন হেনরি।

দলীয় ১৫৬ রানে পঞ্চম ব্যাটার হিসেবে মার্শ ফেরার পর টেল-এন্ডারদের নিয়ে লড়াই করেন গ্রিন। ষষ্ঠ থেকে নবম উইকেট জুটিতে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, অধিনায়ক প্যাট কামিন্স ও নাথান লিঁওকে নিয়ে মোট ১১১ রান যোগ করেন গ্রিন। ক্যারি ১০, স্টার্ক ৯, কামিন্স ১৬ ও লিঁও ৫ রানে আউট হন। দলীয় ২৬৭ রানে লিঁওর আউটে নবম উইকেট হারায় অস্ট্রেলিয়া। তখন ৯১ রানে দাঁড়িয়ে ছিলেন গ্রিন।

ইনিংসের ৮৫তম ওভারে ও’রুকের প্রথম ও তৃতীয় বলে চার মেরে ৯৯ রানে পৌঁছে যান গ্রিন। ওভারের পঞ্চম বলে আবারও বাউন্ডারি মেরে ২৭তম টেস্টে ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন গ্রিন। গেল বছরের মার্চে আহমেদাবাদে ভারতের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ার এ ব্যাটার।

গ্রিনের সেঞ্চুরির ওভার শেষে দিনের খেলার ইতি ঘটে। ১৬টি চারে ১৫৫ বলে ১০৩ রানে অপরাজিত আছেন গ্রিন। শেষ ব্যাটার জশ হ্যাজেলউড কোন বল খেলার সুযোগ পাননি।নিউজিল্যান্ডের তিন পেসার হেনরি ৪৩ রানে ৪টি এবং ও’রুকে ও কুগেলিজন ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন ম্পিনার রাচিন রবীন্দ্র।


একুশে সংবাদ/এস কে

Link copied!