AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিপিএল না হলে ক্রিকেটারদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:২০ পিএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
বিপিএল না হলে ক্রিকেটারদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে

দশম বিপিএলের অঘোষিত ‘ফাইনালে’ রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন ফরচুন বরিশালের মুশফিকুর রহিম। পরিস্থিতি বুঝে কাল ৪৭ রানের অপরাজিত ইনিংসে দলকে জিতিয়েছেন। এবারের বিপিএলে দারুণ ছন্দে আছেন তিনি। বিপিএলের শীর্ষ পাঁচ রানস্কোরারদেরও একজন।

কিন্তু ছন্দে থাকা এই ব্যাটসম্যানকে পাচ্ছে না জাতীয় দল। কারণ, মুশফিক যে অবসর নিয়ে ফেলেছেন। গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে একজন এ নিয়ে প্রশ্ন তুলতে গেলেই রহস্যময় উত্তর দেন মুশফিক।

হাসিমুখে জিজ্ঞেস করেন, ‘রিটায়ার (অবসর) কি করেছিলাম ভাই?’ নিজে অবসর ঘোষণা দেওয়া এক ক্রিকেটারের এমন প্রশ্ন সবাই চুপ হয়ে যাওয়ায় আবার হেসে মুশফিক বলেন, ‘হ্যাঁ, রিটায়ার করেছিলাম…’

বিপিএলের মান নিয়ে মুশফিক বলেন, প্রথমত বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যায়। এটা ভাই মোদ্দা কথা। বিপিএলে যে পারিশ্রমিক পায়, জাতীয় দলে কেউ যদি টপ-পেইড স্যালারি হয়; ২-৩ বছর খেলে তাহলে হয়তো ইনকাম করতে পারবেন। এটার মান যদি খারাপ হয়, এটা কোন দিক দিয়ে করেন। কেউ চাইবে না এখানে এসে খারাপ খেলে পরের বছর আনসোল্ড থেকে টিভিতে বসে খেলা দেখবে।

মুশি যোগ করেন, কোয়ালিটি অনেক উঁচুতে। হ্যাঁ, এটা বলতে পারেন যে এক বা দুটা পিচ একটু এদিক-সেদিক হতে পারে। এই বছর অনেক ভালো ছিল পিচ। খেলার কোয়ালিটি অনেক ভালো হয়েছে আগের তুলনায়। যারা বলেছে তারা কোন মর্মে বলেছেন তাদের জিজ্ঞেস করেন। বিপিএলের কোয়ালিটি বলেন সবকিছু উন্নত হয়েছে।

প্রসঙ্গত, ২০২২ এশিয়া কাপে নিজের ও দলের ব্যর্থতার পর আন্তর্জাতিক টি-২০কে বিদায় বলে দেন মুশফিক। সামাজিক মাধ্যমে অবসরের ঘোষণার পোস্টে মুশফিক বলেছিলেন, ‘টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাব। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারব দেশের জন্য।’


একুশে সংবাদ/এস কে

Link copied!