AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৫ মে মার্কিন যুক্তরাষ্ট্র রওনা দেবেন রোহিতরা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:১৮ পিএম, ১৮ মে, ২০২৪
২৫ মে মার্কিন যুক্তরাষ্ট্র রওনা দেবেন রোহিতরা

আগামী মাসের ৫ জুন টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় ক্রিকেট দল। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। আইপিএল শেষের পরই ভারতীয় দলের বাকি সদস্যদের উড়ে যাওয়ার কথা মার্কিন যুক্তরাষ্ট্রে। যদিও অধিকাংশ ক্রিকেটার এবং কোচিং স্টাফই ২৫ তারিখের বিমান ধরতে চলেছেন। 

কারণ জাতীয় দলে বিশ্বকাপের স্কোয়াডে যারা রয়েছেন, তাদের মধ্যে অধিকাংশ ক্রিকেটারেরই এবারের আইপিএল থেকে গুডবাই হয়ে গেছে। ফলে আইপিএল ফাইনালের আগেই তারা মার্কিন সফরে যাচ্ছেন। অবশ্য তার কয়েকদিনের মধ্যেই বাকিরা সেদেশে পৌঁছাবে। এদিকে ২৫ তারিখের বিমানে রবীন্দ্র জাদেজা, শিবম দুবেরা থাকবেন নাকি মহম্মদ সিরাজ, বিরাট কোহলিরা সেদিন মার্কিন মুলুকে রওনা দেবেন, তার উত্তর মিলবে শনিবার রাতেই। ফলে সিএসকে বনাম আরসিবি ম্যাচের পরই নির্দিষ্ট হয়ে যাবে ঠিক কতজন প্রথম পর্বের দলের সঙ্গে রওনা দেবেন।

প্রথমে কথা ছিল ২১ মে, রওনা দেবে ভারতীয় দলের একটি অংশ। যদিও পরেও সিদ্ধান্ত বদলে তা ২৫ তারিখ করা হয়। ১৯ তারিখ আইপিএলের লিগ স্টেজ শেষের পর অন্তত ২-৩দিন ক্রিকেটারদের পরিবাররে সঙ্গে সময় কাটানোর সুযোগ দিয়েছে বিসিসিআই। এতদিন পরিবারকে ছাড়া থাকতে হওয়ায় এবং টানা যাত্রা করতে হওয়ায় ক্রিকেটাররা সামান্য হলেও মানসিক এবং শারীরিকভাবে ক্লান্ত। এদিক ভারত মাত্র একটি ওয়ার্ম আপ ম্যাচ খেলায়, ক্রিকেটারদের কিছুদিন বিশ্রামের সুযোগ দিয়েছে বোর্ড। এরই মধ্যে জানা যাচ্ছে, অধিনায়ক, সহ অধিনায়ক ২৫ তারিখ রওনা দেবেন।

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘২৫ মে দলের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র রওনা দেবেন রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া,সূর্যকুমার যাদব, যশপ্রীত বুমরাহ, অর্শদীপ সিং, ঋষভ পন্তরা। এছাড়াও অক্ষর প্যাটেলও তাদের সঙ্গে সেদিনই রওনা দেবে। কোচিং স্টাফসহ অধিকাংশ সদস্যই সেদিন যাওয়ার কথা। ক্রিকেটাররা টানা ম্যাচ খেলেছে আইপিএলে। তবে আমাদের বাংলাদেশের বিরুদ্ধে মাত্র একটি ওয়ার্ম আপ ম্যাচ রয়েছে, তাই ওদের বিশ্রাম দেওয়া গেছে’।

আইপিএলের লিগ স্টেজের পর দল মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে ক্রিকেটাররা কিছুদিন হলেও বিশ্রাম পাওয়ায়, তারা মানসিক এবং শারীরিক দিক থেকে অনেক তরতাজাভাবে নামতে পারবে বলে আশাবাদী বিসিসিআই। এর আগে দেখা গেছিল, আইপিএলের জেট ল্যাগ কাটিয়ে উঠতে না পেরে বিশ্বটেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালসহ একাধিক খেলায় তার প্রভাব পড়েছিল। সেই ভুল থেকেই শিক্ষা নিল বিসিসিআই।

একুশে সংবাদ/এস কে  

 

Link copied!