AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লামিচানকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার অনুমতি দিলো আইসিসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৭ পিএম, ১৮ মে, ২০২৪
লামিচানকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার অনুমতি দিলো আইসিসি

ধর্ষণ মামলা থেকে সদ্য মুক্তি পাওয়া নেপালের স্পিনার সন্দীপ লামিচানকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার অনুমতি দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)। এর আগে লামিচানকে দলভুক্ত করতে আইসিসির কাছে  অনুমতি চেয়েছিলো নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএএন)। অনুমতি পাওয়ায়  আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালকে প্রতিনিধিত্ব করার সুযোগ তৈরি হয়েছে লামিচানের।

২০২২ সালে ১৮ বছর বয়সী এক তরুনীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হন লামিচান। এরপর ৮ বছরের কারাদন্ড ও আর্থিক জরিমানা করা হয় তাকে। এতে সব ধরনের ক্রিকেট থেকে লামিচানেকে নিষিদ্ধ করে সিএএন।

দন্ডাদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন লামিচান। আদালত তাকে সব অভিযোগ থেকে মুক্তি দেয়। পাশাপাশি আর্থিক জরিমানা মওকুফ করে।

ইতোমধ্যে বিশ^কাপের জন্য দল ঘোষনা করেছে নেপাল। তবে আইসিসির নিয়মনুযায়ী ২৫ মে’র মধ্যে বিশ্বকাপ দলে পরিবর্তনের সুযোগ থাকছে। এক্ষেত্রে, বিশ্বকাপে দলে জায়গা করে নেওয়ার সুযোগ থাকছে লামিচানের।

দেশের হয়ে ৫২ টি-টোয়েন্টিতে ৯৮ উইকেট শিকার করেছেন লামিচানে। ১৮ ম্যাচে নেপালকে নেতৃত্বও দিয়েছেন তিনি।  

টি-টোয়েন্টি বিশ্বকাপে ডি’ গ্রুপে নেপালের বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও নেদারল্যান্ডস। ডালাসে ৪ জুন নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে নেপাল। 

একুশে সংবাদ/এস কে  

 

Link copied!