AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৪ পয়েন্ট ফেরত পেল এভারটন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩২ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪
৪ পয়েন্ট ফেরত পেল এভারটন

প্রিমিয়ার লিগে আর্থিক আইন ভঙ্গের কারণে অর্জিত পয়েন্ট থেকে শাস্তি হিসেবে এভারটনের ১০ পয়েন্ট কেটে নেওয়া হয়েছিল। যে কারণে রেলিগেশনের সঙ্গে দলটি লড়াই শুরু করে। কিন্তু প্রিমিয়ার লিগের ইতিহাসের সবচেয়ে বড় শাস্তির বিপরীতে আপিল করে শেষ পর্যন্ত সফল হয়েছে এভারটন। সিন ডায়চের দলের কাছ থেকে কেটে নেয়া ১০ পয়েন্টের মধ্যে চার পয়েন্ট ফিরিয়ে দেয়া হয়েছে ক্লাবটিকে।

নভেম্বরে এত বড় শাস্তি পেয়ে দারুণভাবে চাপে পড়েছিল এভারটন। স্বাধীন কমিশনের রিপোর্টের ভিত্তিতে জানা গেছে লিগের লাভ ও টেকসই আইনের অধীনে একটি ক্লাব একটি নির্দিষ্ট সময়ের মধ্যে যে ক্ষতি করতে পারবে তার থেকেও সাড়ে ১৯ মিলিয়ন পাউন্ড এভারটন ২০২১-২২ মৌসুমে বেশী ক্ষতির সম্মুখীন হয়েছিল।

তিন বছরের সময়ে শাস্তির মুখ থেকে রক্ষা পেতে একটি ক্লাব সর্বোচ্চ ১০৫ মিলিয়ন পাউন্ড ক্ষতির মুখোমুখি হতে পারবে। আইন ভঙ্গ করায় ইংলিশ লিগের ইতিহাসে অন্যতম ঐতিহ্যবাহী ক্লাবটি লিগের সবচেয়ে বড় পয়েন্ট কর্তনের শাস্তিতে পড়ে। যে কারণে তাদেরকে টেবিলের ১৯তম স্থানে নেমে যেতে হয়।

কিন্তু স্বাধীন আপিল বোর্ড এভারটনের শাস্তি থেকে চার পয়েন্ট কমিয়ে দিয়েছে। এর ফলে সিন ডায়চের দল টেবিলের ১৫তম স্থানে উঠে এসেছে। এই মুহূর্তে তারা রেলিগেশন জোন থেকে ৫ পয়েন্ট উপরে রয়েছে। লিগ শেষ হতে হাতে রয়েছে আর মাত্র ১২ ম্যাচ।

প্রিমিয়ার লিগ এক বিবৃতিতে বলেছে, ‘এভারটনের বিপক্ষে যে অভিযোগ উঠেছিল তা ক্লাবের পক্ষ থেকে স্বীকার করা হয়েছে। পয়েন্ট কর্তনের বিপক্ষে ক্লাবটির আপিলের প্রেক্ষিতে সার্বিক দিক বিবেচনা করে শাস্তির পরিমাণ কমানোর সিদ্ধান্ত হয়েছে।’ পয়েন্ট ফেরত পাওয়ার পর ২৬ ম্যাচে এভারটনের পয়েন্ট এখন ২৫। 
একুশে সংবাদ/এস কে

Link copied!