AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অ্যাজাক্সকে হারিয়ে ক্লাব কাপ শুরু ঊষার


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:৩৭ এএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
অ্যাজাক্সকে হারিয়ে ক্লাব কাপ শুরু ঊষার

‘জয় দিয়ে ক্লাব কাপ হকি প্রতিযোগিতা-২০২৪’ শুরু করেছে ঊষা ক্রীড়া চক্র। শনিবার (২৪ ফেব্রুয়ারি) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে ২-৫ গোলের ব্যবধানে পরাজিত করেছেন আশিকুজ্জামানের শিষ্যরা। ঊষার পক্ষে হাসান যুবায়ের নিলয় এবং আরশাদ হোসেন জোড়া গোল করেন। অপর গোলটি করেন তৈয়ব আলী। অ্যাজাক্সের হয়ে রাকিবুল ও তানজিম একটি করে গোল পরিশোধ করলেও দলের পরাজয় এড়াতে পারেননি। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই বি-গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করল ঊষা। আর টানা দুই পরাজয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল অ্যাজাক্স। এর আগে নিজেদের প্রথম ম্যাচে আবাহনী লিমিটিডের বিপক্ষে ৫-১ গোলের ব্যবধানে হেরেছিল অ্যাজাক্স।

রক্ষণে ভারতের সুকল্যাণ মন্ডলকে নিয়ে আজ দল সাজিয়ে অ্যাজাক্সের বিরুদ্ধে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে ঊষা। তবে বিদেশি ডিফেন্ডার নামের প্রতি সুবিচার করতে পারেননি। সুকল্যাণের পারফরম্যান্সে খুশি নন কোচ আশিক। তবে নিলয়, আরশাদ, মাহবুব, তৈয়বদের খেলায় দারুণ খুশি ঊষার কোচ। অ্যাজাক্সের বিরুদ্ধে আজ খেলার পঞ্চম মিনিটে পিসি থেকে গোল করে দলকে শুরুর অগ্রগামিতা ঊষার নিলয়ের (১-০)। ১২তম মিনিটে পিসি থেকে গোল করে দলকে সমতায় ফেরান অ্যাজাক্সের অধিনায়ক রাকিবুল (১-১)।

প্রথম দুই কোয়ার্টারে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুদলের। তৃতীয় কোয়ার্টারে গিয়ে খেই হারিয়ে ফেলেন এহতেশামের শিষ্যরা। মাত্র ৬ মিনিটের ব্যবধানে (তৃতীয় কোয়ার্টার) তিন গোল অ্যাজাক্সের জালে পুরেন ঊষার খেলোয়াড়রা। ৩৫তম মিনিটে নিলয় ঊষার পক্ষে দ্বিতীয় গোলটি করেন। দল এগিয়ে যায় ২-১ ব্যবধানে। এরপর খেলার ৪০তম ও ৪১তম মিনিটে জোড়া গোল করে দলকে ৪-১ ব্যবধানে এগিয়ে নেন আরশাদ। চতুর্থ ও শেষ কোয়ার্টারের ৪৭তম মিনিটে পিসি থেকে অ্যাজাক্সের তানজিমের গোলে ব্যবধান ২-৪ তে নামিয়ে আনে। তবে মিনিটে দুয়েক পর তৈয়ব আলী দারুণ এক ফিল্ড গোল ঊষাকে ৫-২ ব্যবধানে এগিয়ে নেয়। শেষ পর্যন্ত এই লিড ধরে রেখে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ঊষা।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!