AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বার্সেলোনার আগে মাদ্রিদে যাবার সম্ভাবনা ছিল সুয়ারেজের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩১ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
বার্সেলোনার আগে মাদ্রিদে যাবার সম্ভাবনা ছিল সুয়ারেজের

স্প্যানিশ লিগে বার্সেলোনা ও এ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে ক্যারিয়ারের দারুন কিছু সময় কাটিয়েছেন লুইস সুয়ারেজ। কিন্তু বার্সেলোনায় যাবার আগে রিয়াল মাদ্রিদের সাথে আলোচনা অনেক দূর এগিয়েছিল বলে স্বীকার করেছেন উরুগুইয়ান এই তারকা ফরোয়ার্ড।

মেক্সিকান এক গণমাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে সুয়ারেজ জানিয়েছে ২০১৪ সাথে ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ এক মুহূর্তে তিনি যদি ভিন্ন কোন সিদ্ধান্ত নিতেন তবে ইউরোপীয়ান ফুটবলে তার অবস্থান অন্যরকম হতে পারতো। এসময় তিনি আরো বলেন, ২০১৪ ফিফা বিশ্বকাপের আগে রিয়াল মাদ্রিদ তাকে দলে ভেড়াতে বেশ আগ্রহ প্রকাশ করেছিল। রিয়ালের সামনে তখন সুয়ারেজকে ঘিড়ে অন্যরকমের পরিকল্পনা ছিল।

সুয়ারেজ বলেন, ‘আমার এজেন্ট আমাকে রিয়াল মাদ্রিদের কথা বলেছিল। সবকিছুই সঠিক পথেই এগুচ্ছিল। রিয়াল করিম বেনজেমাকে আর্সেনালের কাছে ছেড়ে দিয়ে আমাকে নিতে চেয়েছিল। আলোচনা একেবারে শেষপ্রান্তে পৌঁছে গিয়েছিল।’

কিন্তু বিশ্বকাপে একটি ঘটনা সবকিছু পাল্টে দেয়। বিশ্বকাপের ইতিহাসে সুয়ারেজের কামড়ের ঘটনা বিশ্বজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়। আর এই একটি ঘটনায় সুয়ারেজের ভবিষ্যতের গতিপথও পাল্টে যায়। রিয়াল মাদ্রিদ সমালোচনার জেড়ে তাদের আগ্রহ হারিয়ে ফেলে। আর সেই সুযোগটা নেয় বার্সেলোনা। বার্সেলোনার কাছে সুয়ারেজ তখন স্পষ্ট পছন্দ ছিল। ৩৭ বছর বয়সী সুয়ারেজ বলেন, বিশ্বকাপ শেষে আমার সামনে দুটো ক্লাবই ছিল। কিন্তু আমি বার্সেলোনাকে বেছে নেই। কারন এই ক্লাবে খেলা আমার স্বপ্ন ছিল। লিওনেল মেসি, নেইমারের সাথে এক ক্লাবে খেলবো, বার্সেলোনার জার্সি গায়ে দিব, সবকিছুই স্বপ্নের মত মনে হচ্ছিল।

বার্সেলোনার সাথে চুক্তির বিষয়টি ছিল সুয়ারেজের ক্যারিয়ারে অন্যতম সেরা সফল একটি অধ্যায়। মেসি ও নেইমারের সাথে এই ত্রয়ীর নাম দেয়া হয়েছিল ‘এমএসএন’। ইউরোপ জুড়ে রক্ষনভাগের কাছে এই ত্রয়ী ত্রাস হিসেবে আবির্ভূত হয়েছিলেন। ক্যাম্প ন্যুতে তারা সাফল্যের স্বর্ণযুগ পার করেছেন।

বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষ সময়ে এসে এমএলএস ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন সুয়ারেজ। ব্রাজিলের গ্রেমিওতে সংক্ষিপ্ত সময় কাটানোর পর এ মৌসুমে তিনি মিয়ামিতে যোগ দেন। এই ক্লাব থেকেই ক্যারিয়ারের ইতি টানতে চান সুয়ারেজ। এ সম্পর্কে তিনি বলেছেন, ‘ইন্টার মিয়ামি আমার শেষ ক্লাব হতে যাচ্ছে। আমার পরিবার ইতোমধ্যেই এটা জানে। তবে ক্যারিয়ারের শেষ কখন হবে সে ব্যপারে এখনো সিদ্ধান্ত নেইনি। শেষ চ্যালেঞ্জ নিতে আমি প্রস্তুতি গ্রহণ করছি।’
 

একুশে সংবাদ/এস কে 

Link copied!