AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিজ সেরার পুরস্কার ছোট্ট ভক্তকে দিলেন ওয়ার্নার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
সিরিজ সেরার পুরস্কার ছোট্ট ভক্তকে দিলেন ওয়ার্নার

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। তিনি ৪৯ বলে ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৮১ রানের ইনিংস খেলেন। তবে পার্থের মাঠে অস্ট্রেলিয়াকে ৩৭ রানে পরাজয় বরণ করতে হয়। অস্ট্রেলিয়ার মাটিতে এটিই ছিল ওয়ার্নারের শেষ আন্তর্জাতিক ম্যাচ। যেটি তার জন্য খুব স্মরণীয় ছিল। টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিয়েছেন তিনি। 

একইভাবে, ওয়ার্নার সম্প্রতি বলেছিলেন যে জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর পরে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন। সেই কারণেই অস্ট্রেলিয়ার মাটিতে এটাই ছিল ডেভিড ওয়ার্নারের ম্যাচ।

ঘরের মাঠে শেষ আন্তর্জাতিক ম্যাচে অনেক রেকর্ড গড়েন ডেভিড ওয়ার্নার। টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ হাজার রান পূর্ণ করেছেন তিনি। তিনিই প্রথম অস্ট্রেলিয়ান ক্রিকেটার যিনি এই অঙ্ক স্পর্শ করলেন। দ্বিতীয় দ্রুততম টি-টোয়েন্টি রান করলেন ওয়ার্নার। তিনি ৩৬৯ ম্যাচে এটি করেছেন। তার আগেই আছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল, যিনি ৩৫৩ ম্যাচে ১২টি সেঞ্চুরি করেছেন। টি-টোয়েন্টি ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়দের তালিকায় পঞ্চম স্থানে উঠে আছেন ডেভিড ওয়ার্নার। বিরাট কোহলিকে ষষ্ঠ স্থানে নামিয়ে দিয়েছেন তিনি। ৩৬৭ ম্যাচে কোহলির অ্যাকাউন্টে ১১,৯৯৪ রান রয়েছে।

এর বাইরে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তিন হাজার রান করেছেন ওয়ার্নার। এখন পর্যন্ত ১০২ টি-টোয়েন্টি ম্যাচে তিনি ৩০৬৭ রান করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তিন হাজার রান করা দ্বিতীয় খেলোয়াড় তিনি। তার আগে এই কীর্তিটি করেছিলেন প্রাক্তন অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৩১২০)। উল্লেখ্য, অস্ট্রেলিয়া ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে। ওয়ার্নার প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হন। তিন ম্যাচে তিনি ১৭৩ রান করেন। ওয়ার্নার তার প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কারটি একজন ছোট ভক্তকে উপহার দিয়েছিলেন। ওয়ার্নারের থেকে এমন উপহার পেয়ে বেশ খুশি ছিলেন ছোট্ট সেই ভক্ত।

ডেভিড ওয়ার্নারকে এখন নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে। যেটি ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডের ওয়েলিংটনে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর ওয়ার্নার বলেছেন, ‘ছেলেদের খেলা দেখে ভালো লেগেছে। নিউজিল্যান্ড সিরিজের পরে আইপিএল এবং তারপর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে আমি বাড়িতে সকলের সঙ্গে প্রচুর সময় কাটিয়েছি। বাচ্চাদের সঙ্গে মানসম্পন্ন সময় কাটানো এবং বাড়িতে থাকতে খুবই ভালো লাগে। আমাদের দলে অনেক তরুণ রয়েছে, এখন তাদের কাজ করার সময়।’

একুশে সংবাদ/এস কে

Link copied!