AB Bank
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে যুবসমাজকে যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান করা হবে: যুব ও ক্রীড়া মন্ত্রী


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:১৭ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
স্মার্ট বাংলাদেশ বিনির্মানে যুবসমাজকে যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান করা হবে: যুব ও ক্রীড়া মন্ত্রী

যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান  বলেছেন, বঙ্গবন্ধু কন্যা  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বদলে যাওয়া একটি দেশের নাম। যে বাংলাদেশ  এক সময়  বিশ্বে পরিচিত ছিল বন্যা, খরা, দুর্ভিক্ষ ও দারিদ্রপীড়িত দেশ হিসেবে। সে বাংলাদেশ আজ বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে  এশিয়ার উদীয়মান অর্থনীতির দেশ। ইতোমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে বাংলাদেশকে একটি অমিত সম্ভাবনার দেশ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

তিনি আজ বৃহস্পতিবার সকালে  যুব উন্নয়ন অধিদপ্তরের প্রধান কার্যালয়ে আয়োজিত "নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে যুব উন্নয়ন অধিদপ্তরের করণীয়" শীর্ষক  কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। যা একসময় অকল্পনীয় ছিল। শত ষড়যন্ত্র ভেদ করে  নিজস্ব অর্থায়নে পদ্মা সেত নির্মিত হয়েছে। এখন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ আধুনিক স্মার্ট বাংলাদেশ নির্মাণের ঘোষণা দিয়েছেন। আর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুব সমাজের রয়েছে অগ্রগামী ভূমিকা।

তিনি আরও বলেন,  আমাদের যুব সমাজ অত্যন্ত মেধাবী। তারা পারে না এমন কোন কাজ নেই।  স্মার্ট বাংলাদেশ বিনির্মানেও যুবসমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এজন্য তাদেরকে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে  চতুর্থ শিল্প বিপ্লবের সাথে সঙ্গতি রেখে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণ প্রদান করা হবে। অবশ্যই এ সকল  প্রশিক্ষণে কোয়ান্টিটি থেকে কোয়ালিটির উপর বেশি গুরুত্ব প্রদান করা হবে। 

কর্মশালায় যুব উন্নয়ন অধিদপ্তরের  মহাপরিচালক ড. গাজী মো: সাইফুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ। এছাড়া,  যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তাগণ  উপস্থিত ছিলেন। 

একুশে সংবাদ/এস কে
 

Link copied!